অপ্রাপ্তবয়স্ক ২ আসামির জামিন নামঞ্জুর

বরগুনা রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক দুই আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার বিকেলে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান তাদের জামিন নামঞ্জুর করেন। এ ছাড়া একই আদালতে অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে দুই সাক্ষীর সাক্ষ্য গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেন বরগুনার শিশু আদালত।

আসামিপক্ষের আইনজীবী বিমান গুহ বলেন, ‘আমরা আশা করি, আসামিরা ন্যায়বিচার পাবে। আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেছেন। তবে এই আসামিরা রিফাত শরীফ হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিল না।’

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মোস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, অপ্রাপ্তবয়স্ক দুই আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। দুজন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকার সামনে কুপিয়ে গুরুতর জখম করে সন্ত্রাসীরা। এরপর বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর ওই দিন বিকেলে মারা যান রিফাত শরীফ। পরদিন ২৭ জুন নিহত রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে বরগুনা থানায় ১২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। পরে মামলার অন্যতম আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। গত ১ সেপ্টেম্বর আলোচিত এই মামলার তদন্ত কার্যক্রম শেষ করে প্রধান সাক্ষী নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকাসহ প্রাপ্তবয়স্ক ১০ জন ও অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। অভিযোগপত্রে আয়শাকে হত্যার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ আনে পুলিশ। আয়শা সিদ্দিকাকে গ্রেপ্তার করা হলেও বর্তমানে তিনি জামিনে আছেন।