জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ (ফাইল ছবি)
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ (ফাইল ছবি)

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। তাদের মিথ্যা ভাষণে জনগণ বিভ্রান্ত হবে না। জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সঙ্গে রয়েছে।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতিতে প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের স্মরণে নাগরিক শোকসভায় বিশেষ অতিথির বক্তব্যে আজ বুধবার এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে প্রবাসী ও মৃত ব্যক্তিরাও ভোট দিয়েছেন—বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর এমন অভিযোগের জবাবে হাছান মাহমুদ বলেন, এ আসনের মহানগর অংশে ভোটারের সংখ্যা প্রায় পৌনে ৪ লাখ। তার মধ্যে মোসলেম উদ্দিন আহমেদ চৌধুরী মাত্র ৩৬ হাজার ভোট পেয়েছেন। যদি ভোটকেন্দ্র দখল হতো এবং তাঁর ভাষ্য অনুযায়ী এ ধরনের ভোটাররা ভোট দিত, তাহলে বিজয়ী প্রার্থী ৩৬ হাজার নয় বরং ১ থেকে ২ লাখ ভোট পেতেন।

তথ্যমন্ত্রী প্রয়াত জয়নুল আবেদীনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি রাজনীতি করতেন না। কিন্তু তাঁর গ্রামের বাড়ি থেকে ঢাকার বাসায় কেউ গেলে দেখতে পেতেন, একজন রাজনীতিবিদের বাড়িতে যেভাবে সকালবেলা প্রচুর মানুষ দেখা করতে যায়, তাঁর বাড়িতেও সে রকম মানুষের যাতায়াত। তাঁর গ্রামের বাড়িতেও একইভাবে গণমানুষের যাতায়াত ছিল। রাজনীতি না করেও সারা জীবন তিনি দেশের মানুষের জন্য কাজ করেছেন। এ কারণে তিনি এত জনপ্রিয়।

চট্টগ্রামের বে টার্মিনাল প্রকল্প হাতে নেওয়ার জন্য প্রয়াত জয়নুল আবেদীন সহযোগিতার কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামে আসার সুযোগ না পেলেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন জয়নুল আবেদীনের উদ্যোগের কারণে। আজকে বে টার্মিনালের কাজ শুরু হয়েছে। শুধু চট্টগ্রামের নয়, বাংলাদেশের বহু উন্নয়ন প্রকল্প তাঁর কারণে গতি পেয়েছে।

শোকসভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, ওয়াসিকা আয়েশা খানম, কানিজ ফাতেমা, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম আহমেদ, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।