যশোরে গরুচোর সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

যশোরের ঝিকরগাছা উপজেলায় গরুচোর সন্দেহে ইলিয়াস (৩৫) নামের এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ সময় ইলিয়াসের সঙ্গে থাকা আবদুল (৩০) নামের এক যুবক গণপিটুনির শিকার হয়ে গুরুতর আহত হয়েছেন। তাঁকে যশোর জেনারেল হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল বুধবার মধ্যরাতে ঝিকরগাছা উপজেলার চন্দ্রপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ইলিয়াস যশোরের ঝিকরগাছা উপজেলার কৃষ্ণনগর গ্রামের ফজলু মিস্ত্রির আর আহত আবদুল মল্লিকপুর গ্রামের কালু মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রাত দেড়টার দিকে ঝিকরগাছা উপজেলার চন্দ্রপুর গ্রামের ইনছান আলী মোল্লার বাড়ির গোয়ালঘর থেকে তিনটি গরু চুরি করার সময় গ্রামবাসী ইলিয়াস ও আবদুলকে হাতেনাতে ধরে ফেলেন। এ সময় স্থানীয় লোকজন তাঁদের পিটুনি দিয়ে পাশের দস্তোপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ফেলে রাখেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার সকালে ইলিয়াস মারা যান। আবদুল এখনো চিকিৎসাধীন।

যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বলেন, ‘মধ্যরাতে দুজন গরু চুরি করতে গিয়ে গ্রামবাসীর হাতে গরুসহ ধরা পড়েন। তখন উত্তেজিত জনতা তাঁদের পিটুনি দিয়ে একটি স্কুলের মাঠে ফেলে রাখেন। পুলিশ খবর পেয়ে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন। আহত আবদুলের বিরুদ্ধে ঝিকরগাছা থানায় গরু চুরির আগের একটি মামলা আছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।’ তিনি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে যে হতাহত ব্যক্তিরা গরুচোর চক্রের সদস্য।