বন্ধুর বাড়ি বেড়াতে গিয়ে হাতির আক্রমণে একজন নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বন্ধুর বাড়ি জামালপুরের বকশীগঞ্জ উপজেলার গারো পাহাড়ে বেড়াতে গিয়েছিলেন শাহীন আলম (৩৮) নামের এক ব্যক্তি। বুনো হাতির আক্রমণে প্রাণ হারিয়েছেন তিনি। গতকাল বুধবার বিকেলের দিকে উপজেলার ধানুয়া কামালপুর ইউনিয়নের সীমান্তবর্তী গারো পাহাড়ের দিঘলকোনা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শাহীন আলম নরসিংদীর রায়পুরা উপজেলার বাহারচর গ্রামের বাসিন্দা। তাঁর বাবার নাম ফজলুর রহমান। তিনি বেসরকারি একটি কোম্পানিতে চাকরি করতেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুরের আজিজুল হকের সঙ্গে শাহীন আলমের বন্ধুত্ব। শাহীন আলম গত মঙ্গলবার সকালে আজিজুলের বাড়িতে বেড়াতে যান। গতকাল বিকেলে দুই বন্ধু স্থানীয় লাউচাপড়া বিনোদনকেন্দ্রে ঘুরতে যান। সেখান থেকে গারো পাহাড়ের দিঘলকোনা এলাকায় যাওয়ার সময় একদল বুনো হাতির কবলে পড়েন তাঁরা। বুনো হাতির দল শাহীনকে পায়ের নিচে ফেলে পিষ্ট করে। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, কয়েক মাস ধরে ভারত থেকে বুনো হাতির দল সীমান্ত অতিক্রম করে উপজেলার গারো পাহাড়ের জঙ্গলে অবস্থান করছে। হাতির দল কখনো কখনো লোকালয়ে নেমে আসে। লোকালয়ে নেমে এসে প্রায় দিনই লোকজনের ওপর আক্রমণ চালাচ্ছে।

গত ২৯ নভেম্বর একদল হাতির আক্রমণে উপজেলার উজানপাড়া গ্রামের ইদ্রিস আলীর (২০) মৃত্যু হয়। এ বছরের ১২ জানুয়ারি উপজেলার সোমনাথপাড়া গ্রামে বুনো হাতির আক্রমণে লজেন মিয়া (৩০) নামের পল্লী বিদ্যুতের এক শ্রমিক গুরুতর আহত হন। তাঁকেও হাতির পাল ধাওয়া করেছিল। ধাওয়ার একপর্যায়ে একটি হাতি তাঁকে লাথি মারে। তিনি এখনো ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হজরত আলী বলেন, শাহীনের বাড়ি অন্য জেলায় হওয়ায় লাশটি পুলিশি হেফাজতে ছিল। আজ বৃহস্পতিবার সকালে তাঁর পরিবারের কাছে লাশটি হস্তান্তর করা হয়েছে।