অবৈধ ডিটিএইচ জব্দ

ফাইল ছবি
ফাইল ছবি

কেবল সংযোগহীন টিভি দেখার প্রযুক্তি ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সরঞ্জাম অবৈধভাবে বিক্রি ও ব্যবহারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর পুরানা পল্টনের স্টেডিয়াম মার্কেটে অভিযান পরিচালিত হয়। এ সময় ভারতীয় কোম্পানি টাটা স্কাইয়ের অবৈধ ডিটিএইচ পণ্য জব্দ করা হয়। বিক্রেতাদের জরিমানাও করেন নির্বাহী পরিচালক।

এই অভিযান পরিচালনা করেন সিনিয়র সহকারী সচিব ও ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল্লাহ আল মামুন। প্রথম আলোকে তিনি বলেন, বঙ্গবন্ধু স্টেডিয়াম সুপার মার্কেটের দোকান টোকিও ইলেকট্রনিক অবৈধ ডিটিএইচের ১৪টি আমব্রেলা ও আনুষঙ্গিক বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে। এগুলো জব্দ করে লাইসেন্স পরিদর্শক প্রতিষ্ঠান হিসেবে বিটিভির কাছে হস্তান্তর করা হয়েছে। প্রতিষ্ঠানটির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আবদুল্লাহ আল মামুন বলেন, বাংলাদেশে বিদেশি কোম্পানির ডিটিএইচ বিক্রি নিষিদ্ধ। কিন্তু ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় অবৈধ ডিটিএইচ বিক্রি করছেন কিছু অসাধু ব্যবসায়ী। সারা দেশে বর্তমানে প্রায় ১০ লাখ অবৈধ সংযোগ রয়েছে। আমদানিনিষিদ্ধ এ ডিটিএইচের কারণে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। তাই এর বিরুদ্ধে তাদের অভিযান চলবে।