অভয়নগরে ভ্যান চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ১

যশোরের অভয়নগর উপজেলায় রিকশাভ্যান চোর সন্দেহে গণপিটুনিতে এক ব্যক্তি নিহত হয়েছেন। তাঁর নাম ইলিয়াস শেখ (৪০)। আজ শুক্রবার ভোররাতে উপজেলার শুভরাড়া গ্রামের মাঠপাড়া এলাকায় গণপিটুনিতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

ইলিয়াস শেখের বাড়ি অভয়নগর উপজেলার শুভরাড়া গ্রামে। বাবার নাম হাকিম শেখ।

পুলিশ ও এলাকাবাসীর কয়েকজনের ভাষ্য, ভোররাতে ইলিয়াস শেখ ও তাঁর এক সহযোগী অভয়নগরের পাইকপাড়া গ্রামের সুকেশ দাসের ব্যাটারিচালিত রিকশাভ্যান চুরি করে পালাচ্ছিলেন। ভোররাত চারটার দিকে ভ্যানটি চালিয়ে তিনি শুভরাড়া গ্রামের মাঠপাড়া এলাকার আছাদ ভূঁইয়ার বাড়ির সামনে পৌঁছান। এ সময় এলাকাবাসী টের পেয়ে তাঁকে ধাওয়া করেন। ধাওয়া খেয়ে তিনি দ্রুত ভ্যান চালাতে থাকেন। একপর্যায়ে তিনি ভ্যানসহ সড়কের পাশের গর্তে পড়ে যান। এ সময় এলাকাবাসী তাঁকে ঘিরে ফেলে পিটুনি দেন। এতে ইলিয়াস শেখ ঘটনাস্থলেই মারা যান। এ সময় আরেকজন পালিয়ে যান।

খবর পেয়ে অভয়নগর থানা-পুলিশ ঘটনাস্থল থেকে তাঁর মরদেহ উদ্ধার করে। তাঁর বিরুদ্ধে একটি হত্যা মামলাসহ বেশ কয়েকটি চুরির মামলা রয়েছে বলে জানা গেছে।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম বলেন, ‘ব্যাটারিচালিত ভ্যান চুরি করে পালানোর সময় গণপিটুনিতে ইলিয়াস শেখ ঘটনাস্থলেই মারা গেছেন। তাঁর বিরুদ্ধে খুলনার খানজাহান আলী থানায় একটি হত্যা মামলা এবং অন্য থানায় একাধিক চুরির মামলা রয়েছে বলে আমরা জেনেছি। এ ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।’

এ নিয়ে এই বছরের জানুয়ারি মাসে অভয়নগর উপজেলায় গণপিটুনির তিনটি ঘটনা ঘটল। ১৩ জানুয়ারি অভয়নগর উপজেলায় গরুচোর সন্দেহে গণপিটুনিতে তিন ব্যক্তি নিহত হয়েছেন। উপজেলার প্রেমবাগ গ্রামের মজুমদারপাড়ার রেলক্রসিংয়ের সামনে এ ঘটনা ঘটে।

৪ জানুয়ারি যশোরের অভয়নগর উপজেলায় মোটরসাইকেল ছিনতাইকারী সন্দেহে গণপিটুনিতে এক তরুণ নিহত হয়েছেন। রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সুন্দলী বাজারের পাশে এ ঘটনা ঘটে।