'জন্মদিনের অনুষ্ঠানে নিয়ে গণধর্ষণ' ঘটনায় আটক ৪

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গাজীপুরের শ্রীপুরে বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে গণধর্ষণের শিকার হয় ১৫ বছরের এক কিশোরী। ১৫ জানুয়ারির ওই ঘটনায় পরের দিন শ্রীপুর থানায় মামলা হয়। ঘটনার ১০ দিনের মাথায় চারজনকে গ্রেপ্তার করেছেন র‌্যাব-১-এর গাজীপুর ক্যাম্পের সদস্যরা।

র‌্যাব-১ গাজীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয় বলে আজ শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

গ্রেপ্তার চারজন হলেন কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার শরীফ হোসেন (১৮), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ইমরান হাসান (১৯) ও ত্রিশাল উপজেলার ১৬ বছর বয়সী কিশোর, গাজীপুরের শ্রীপুর উপজেলার শরিফ উদ্দিন মোল্লা (২০)।

র‌্যাব-১-এর গাজীপুর কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, শরীফ হোসেনকে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের রাজবাড়ি এলাকা থেকে গতকাল শুক্রবার রাতে গ্রেপ্তার করা হয়। পরে তাঁর দেওয়া তথ্য অনুযায়ী বাকি তিনজনকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জন্মদিনের অনুষ্ঠানে নিয়ে গিয়ে কিশোরীকে পানীয়ের সঙ্গে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে পান করানো হয়। মেয়েটি অচেতন হয়ে গেলে তাঁকে চারজন মিলে ধর্ষণ করেন। পরে কিশোরীকে অচেতন অবস্থায় ফেলে রেখে যান তাঁরা। এ ছাড়া ইমরান হাসান ধর্ষণের চিত্র ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেন। এ ঘটনায় ১৬ জানুয়ারি শ্রীপুর থানায় মামলা হয়। মামলার পর ভুক্তভোগী পরিবার র‌্যাব-১-এর কাছে আইনগত সহায়তা চাইলে তারা এই চারজনকে আটক করে।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা সাকিব নাজমুল প্রথম আলোকে বলেন, ঘটনার পরপরই ধর্ষণে সহযোগিতার অভিযোগে মোছা. ঊর্মি নামের এক নারীকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।