অবশেষে হাসপাতালের ওয়ার্ডে ঠাঁই হলো সেই বৃদ্ধের

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঠাঁই পাওয়া বৃদ্ধ মো. ইউসুফ (৬০)। ছবি: প্রথম আলো
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঠাঁই পাওয়া বৃদ্ধ মো. ইউসুফ (৬০)। ছবি: প্রথম আলো

প্রায় এক মাস বারান্দায় কাটানোর পর অবশেষে গতকাল শনিবার রাতে হাসপাতালের ওয়ার্ডে ঠাঁই হলো বৃদ্ধ মো. ইউসুফের (৬০)। দুর্ঘটনায় পায়ে আঘাত পেয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিলেন তিনি। সুস্থ হওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে ছাড়পত্র দিয়ে দেয়। কিন্তু তিনি হাসপাতাল ত্যাগ করেননি। থাকার কোনো জায়গা নেই বলে হাসপাতালের বারান্দাতেই দিন কাটাচ্ছিলেন তিনি।

২১ জানুয়ারি দৈনিক প্রথম আলোর অনলাইনে ‘বৃদ্ধ লোকটি যাবেন কোথায়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমানের দৃষ্টিগোচর হলে তিনি বৃদ্ধকে হাসপাতালের ওয়ার্ডে নেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

ইউএনও মো. মাসুদুর রহমান আজ রোববার বলেন, ‘প্রথম আলোয় সংবাদ দেখে হাসপাতাল কর্তৃপক্ষকে মানবিক কারণে বৃদ্ধকে ওয়ার্ডে নিয়ে যেতে বলি। লোকটির এখনো কোনো পরিচয় পাওয়া যায়নি। লোকটির ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।’

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃদ্ধ ইউসুফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তৃতীয় তলার পুরুষ ওয়ার্ডের ৩৭ নম্বর বেডে ভর্তি রয়েছেন। চিকিৎসকেরা তাঁর বিষয়ে নিয়মিত খোঁজখবর নিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজিব পালিত প্রথম আলোকে বলেন, পায়ে সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তির পর বৃদ্ধকে চিকিৎসা দেওয়া হয়। তিনি সুস্থ হয়ে উঠেছেন। তাঁকে ছাড়পত্র দেওয়ার পরও তিনি হাসপাতাল ত্যাগ করেননি। মানবিক কারণে তাঁকে কিছু করা যাচ্ছিল না। ইউএনও বলার পর লোকটিকে হাসপাতালের বারান্দা থেকে ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ হাসান বলেন, ‘প্রথম আলোয় সংবাদ দেখার পর ওই দিনই হাসপাতালে গিয়েছিলাম। তাঁকে হাটহাজারীর ফরহাদাবাদ সেফহোমে নিয়ে যাওয়ার কথা হচ্ছে। তবে তাঁর পরিচয় এখনো পাইনি। লোকটির পরিচয় পেলে একটা ব্যবস্থা হবে।’