শ্বশুরবাড়ি এলাকার জঙ্গল থেকে শিক্ষকের লাশ উদ্ধার

নেত্রকোনা সদর উপজেলায় শ্বশুরবাড়ি বেড়াতে আসা এক স্কুলশিক্ষকের লাশ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার সকাল ৯টার দিকে রুই কোনাপাড়া এলাকা থেকে নেত্রকোনা মডেল থানার পুলিশ লাশটি উদ্ধার করে।

মারা যাওয়া শিক্ষকের নাম উজ্জ্বল চৌধুরী (৩৫)। তিনি মদন উপজেলার গোবিন্দ্রশ্রী গ্রামের কেনু চৌধুরীর ছেলে এবং গোবিন্দশ্রী উচ্চবিদ্যালয়ের শরীরচর্চার শিক্ষক।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, উজ্জ্বল চৌধুরী ২০০৪ সালে মদনের গোবিন্দশ্রী উচ্চবিদ্যালয়ে শরীর চর্চার শিক্ষক হিসেবে যোগ দেন। প্রায় আট বছর আগে সদর উপজেলার আবদুল হাইয়ের মেয়ে মণি বেগমকে (২৮) বিয়ে করেন। তাঁদের ঘরে মেহেদী চৌধুরী (৭) ও আফ্রিদি চৌধুরী (৪) নামের দুই ছেলেসন্তান আছে। দুই সপ্তাহ আগে উজ্জ্বল শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন। তাঁর স্ত্রী সেখানেই ছিলেন। গতকাল রোববার সন্ধ্যার দিকে উজ্জ্বল শারীরিক অসুস্থতা অনুভব করায় চিকিৎসক দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর তিনি আর ফেরেননি।

আজ সকালে স্থানীয় লোকজন উজ্জ্বলের শ্বশুরবাড়ি থেকে প্রায় ৩০০ গজ দূরে একটি জঙ্গলে তাঁর লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে সকাল ৯টার দিকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়।

উজ্জ্বলের স্ত্রী মণি বেগমের দাবি, ‘তাঁর স্বামী বেশ কিছু দিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন। তিনি প্রায় ছয় মাস ধরে তাঁর বাবার বাড়িতে আছেন। উজ্জ্বল সম্প্রতি অর্থনৈতিক সমস্যায় পড়েন।’

তবে উজ্জ্বল চৌধুরীর চাচাতো ভাই গোবিন্দশ্রী উচ্চবিদ্যালয়ের শিক্ষক মনিরুল চৌধুরী ও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান আকন্দ বলেন, উজ্জ্বলের মানসিক সমস্যা ছিল না। তিনি স্বাভাবিকভাবেই বিদ্যালয়ের শিক্ষার্থীদের শরীরচর্চাসহ পাঠদান করতেন।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম বলেন, বিষয়টি রহস্যজনক। ধারণা করা হচ্ছে, শিক্ষক উজ্জ্বল চৌধুরীকে গলায় মাফলার পেঁচিয়ে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে প্রকৃত রহস্য জানা যাবে।

পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সী, অতিরিক্ত এসপি মুহাম্মদ ফকরুজ্জামান জুয়েলসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

জিজ্ঞাসাবাদের জন্য শিক্ষক উজ্জ্বলের স্ত্রী, শাশুড়ি ও দুই শ্যালককে আটক করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে বলে জানিয়েছেন নেত্রকোনা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. নাজমুল হাসান।