কেক খাওয়া নিয়ে ভাইয়ের কোপে এই খুন?

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঝালকাঠির রাজাপুর উপজেলায় সামান্য কেক খাওয়াকে কেন্দ্র করে কিশোর ভাই তার বড় ভাইকে খুন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার রাত ৯ টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত তরুণের নাম আবদুর রহমান (১৯)। তিনি কলেজে পড়তেন। ঘটনার পর থেকে তাঁর কিশোর ভাই (১৭) পালাতক। তাঁদের বাবা সৌদিপ্রবাসী। তাঁর চার ছেলের মধ্যে বড় ছেলে ঢাকায় রাজমিস্ত্রির কাজ করেন। ছোট ছেলের বয়স ১৮ মাস।

নিহত আবদুর রহমানের মা ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রাতে ওই কিশোর তার ১৮ মাস বয়সী ছোট ভাইয়ের জন্য বাজার থেকে কেক নিয়ে আসে। সেই কেক থেকে কিছু অংশ মেজ ভাই আবদুর রহমান খেয়ে ফেলেন। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে উত্তেজিত হয়ে ঘরে থাকা দা হাতে নেয় কিশোর ভাই। অন্যদিকে আব্দুর রহমান হাতে নেন লোহার শাবল। এ সময় রান্নাঘর থেকে ছুটে এসে তাঁদের মা তাদের থামানোর চেষ্টা করেন। তবে ওই কিশোর হাতে থাকা দা দিয়ে ভাই আবদুর রহমানের মাথায় কোপ দিয়ে পালিয়ে যায়। পরে স্বজনেরা আব্দুর রহমানকে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মো. আবুল খায়ের মাহমুদ বলেন , অতিরিক্ত রক্তক্ষরণে আবদুর রহমানের মৃত্যু হয়েছে।

রাজাপুর থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল ইসলাম বলেন, ওই কিশোরকে আটক করতে অভিযান চলছে। হত্যাকাণ্ডের কারণ অনুসন্ধান করা হচ্ছে। কেক খাওয়া নিয়ে, না অন্য কোনো কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।