রাজধানীতে দুই বাসের চাপায় প্রাণ গেল মোটরসাইকেলচালকের

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় দুই বাসের প্রতিযোগিতার সময় চাপা পড়ে প্রাণ হারিয়েছেন এক মোটরসাইকেলচালক। নিহত চালকের নাম ফারুক ফয়সাল তুহিন (২৮)। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ছিলেন।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় জড়িত দুই বাসের চালককে গ্রেপ্তার করা হয়েছে। বাস দুটিও জব্দ করা হয়েছে।

ফারুক ফয়সালের মামা মহসিন কবির প্রথম আলোকে বলেন, ভাগনে ফারুকের বাড়ি যাত্রাবাড়ীর কাজলা এলাকার উত্তর কুতুবখালী ৪ নম্বর মসজিদ রোডে। তাঁর বাবার নাম শামসুল আলম। দুই ভাই ও এক বোনের মধ্যে ফারুক সবার বড়। আজ সকালে বাসা থেকে মোটরসাইকেল চালিয়ে রাজধানীর কারওয়ান বাজারে অফিসের দিকে যাচ্ছিলেন ফারুক। যাত্রাবাড়ী মোড়ে সিগন্যাল পেরিয়ে আইডিয়াল স্কুলের সামনে যাওয়ার সময় আশিয়ান ও তুরাগ পরিবহনের দুটি বাসের চালক কে কার আগে যাবে—এ নিয়ে প্রতিযোগিতা করছিল। এ সময় আশিয়ান পরিবহনের একটি বাস পেছন থেকে ফারুকের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে ফারুক রাস্তায় পড়ে যান। তখন পেছনে থাকা তুরাগ পরিবহনের বাসটি তাঁর মাথার ওপর দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই ফারুক মারা যান। পুলিশ ঘটনাস্থল থেকে দুই চালককে গ্রেপ্তার এবং দুটি বাস জব্দ করে। এ ঘটনায় ফারুকের পরিবারের পক্ষ থেকে যাত্রাবাড়ী থানায় একটি মামলা করা হয়েছে।

যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আহম্মেদ নওয়াজিস প্রথম আলোকে বলেন, ময়নাতদন্তের জন্য ফারুকের লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। আশিয়ান পরিবহনের চালক মো. সুমন (৩০) ও তুরাগ পরিবহনের চালক মো. লিটনকে (৩৮) গ্রেপ্তার করে থানায় নেওয়া হয়েছে।