জন্মদিনের অনুষ্ঠানে গণধর্ষণ: ৪ তরুণ রিমান্ডে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে এক কিশোরীর গণধর্ষণের শিকার হওয়ার ঘটনায় গ্রেপ্তার চার তরুণের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল হোসেনের আদালত-৩ তিনজনের রিমান্ড মঞ্জুর করেন। চারজনের একজন শিশু হওয়ায় তার রিমান্ড মঞ্জুর হয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে। বিচারক ছিলেন এম এল বি মেজবাহ উদ্দিন আহমেদ।

গাজীপুর আদালত পরিদর্শক মীর রকিবুল হক এসব তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

এর আগে পুলিশ আসামিদের প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা ও শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) সাকিব নাজমুল।

রিমান্ড পাওয়া আসামিরা হলেন কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার শরীফ হোসেন (১৮), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ইমরান হাসান (১৯) ও ত্রিশাল উপজেলার ১৬ বছর বয়সী শিশু, গাজীপুরের শ্রীপুর উপজেলার শরিফ উদ্দিন মোল্লা (২০)।

১৫ জানুয়ারি জন্মদিনের অনুষ্ঠানে নিয়ে গিয়ে কিশোরীকে পানীয়ের সঙ্গে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে পান করানো হয়। মেয়েটি অচেতন হয়ে গেলে তাকে চারজন মিলে ধর্ষণ করেন। পরে কিশোরীকে অচেতন অবস্থায় ফেলে রেখে যান তাঁরা। এ ছাড়া ইমরান হাসান ধর্ষণের চিত্র ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেন। এ ঘটনায় ১৬ জানুয়ারি শ্রীপুর থানায় মামলা হয়। মামলার পর ভুক্তভোগী পরিবার র‌্যাব-১-এর কাছে আইনগত সহায়তা চাইলে তারা এই চারজনকে আটক করে।

ধর্ষণের ঘটনার পর পরই ওই চারজন মিলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। ভিডিওতে দেখা যায়, কোনো একটি সেলুনে বসে একজন মোবাইলের সেলফি ক্যামেরা দিয়ে নিজেদের ভিডিও করছে। ভিডিওতে ওই ব্যক্তিকে বলতে শোনা যায়, ‘হ্যালো ফ্রেন্ডস, আমরা আগামীকালকে হয়তো জেলে থাকতে পারি, না হয় বাড়ির আশপাশে থাকতে পারমু না। আর আমাদের মনে হয় আমি আর শরিফ দুজনে … ।’ পুরো ভিডিওতে তাঁদের উল্লাস করতে দেখা যায়।