অস্ত্র মামলায় জি কে শামীমসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন

জি কে শামীম। ফাইল ছবি
জি কে শামীম। ফাইল ছবি

অস্ত্র মামলায় প্রভাবশালী ঠিকাদার জি কে শামীম ও তাঁর সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আগামী ২৬ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে। আজ মঙ্গলবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল আলম এই আদেশ দেন।

ওই আদালতের পাবলিক প্রসিকিউটর সালাউদ্দিন হাওলাদার প্রথম আলোকে বলেন, অস্ত্র মামলায় জি কে শামীম ও তাঁর সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের সময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করেন।

এর আগে শামীমসহ অন্য আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। শামীম ছাড়া অপর আসামিরা হলেন দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, কামাল হোসেন, সামসাদ হোসেন, আমিনুল ইসলাম, সহিদুল ইসলাম ও জাহিদুল ইসলাম ।

এর আগে ২ জানুয়ারি এই অস্ত্র মামলার অভিযোগপত্র আমলে নিয়ে তা ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন সেশন জজ আদালত।
গত বছরের ২৭ অক্টোবর জি কে শামীমসহ তাঁর সাত দেহরক্ষীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় র‍্যাব।

গ্রেপ্তার অবস্থায় জি কে শামীমের কয়েকজন দেহরক্ষী। প্রথম আলো ফাইল ছবি
গ্রেপ্তার অবস্থায় জি কে শামীমের কয়েকজন দেহরক্ষী। প্রথম আলো ফাইল ছবি

অস্ত্র মামলায় দেওয়া অভিযোগপত্রে বলা হয়, জি কে শামীম একজন চিহ্নিত চাঁদাবাজ, টেন্ডারবাজ, অবৈধ মাদক এবং জুয়ার ব্যবসায়ী হিসেবে পরিচিত। তাঁর সহযোগীরা উচ্চ বেতনভোগী দুষ্কর্মের সহযোগী। তাঁরা অস্ত্রের লাইসেন্সের শর্ত ভঙ্গ করে প্রকাশ্যে এসব অস্ত্রশস্ত্র বহন ও প্রদর্শন করেছেন। এর মাধ্যমে জনমনে ভীতি সৃষ্টি করে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, মাদক ব্যবসাসহ স্থানীয় বাস টার্মিনাল ও গরুর হাটবাজারে চাঁদাবাজি করে আসছিলেন। আসামি শামীম অস্ত্রের শর্ত ভঙ্গ করে ক্ষমতার অপব্যবহার করে মাদক ব্যবসা ও মানি লন্ডারিং করে আসছিলেন।

গত ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেপ্তার হন শামীম। তাঁর বিরুদ্ধে মাদক, অর্থ পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আরও তিনটি মামলা রয়েছে।