কিশোরগঞ্জে হত্যা মামলায় দুই সহোদরের যাবজ্জীবন

প্রতীকী ছবি। এএফপি
প্রতীকী ছবি। এএফপি

কিশোরগঞ্জে একটি হত্যা মামলায় দুই সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তাঁদের অপর দুই সহোদর, মা ও মামার এক বছর করে কারাদণ্ড হয়েছে। অপর আসামি চার সহোদরের বাবা হাফিজ উদ্দিন মামলা চলাকালে মারা গেছেন।

আজ বুধবার দুপুরে কিশোরগঞ্জের ১ নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায়ের আদেশ দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত মানিক মিয়া ও আবু হানিফকে ২ লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। তা ছাড়া হাফিজের স্ত্রী ফরিদা খাতুন, অপর দুই ছেলে আবু সিদ্দিক ও আব্দুস সাত্তার এবং ফরিদার বড় ভাই পশ্চিম নোয়াবাদ গ্রামের আবুল হোসেন আলী মুন্সিকেও ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আবুল হোসেন আলী মুন্সি ছাড়া অন্যদের বাড়ি করিমগঞ্জের হালগড়া গ্রামে। রায়ের সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, বাড়ির সীমানার বিরোধের জের ধরে একটি গাছ কাটাকে কেন্দ্র করে ২০১০ সালের ১০ জুন সকালে একই গোষ্ঠীর আব্দুর রশিদের ছেলে ছফির উদ্দিনের (৪২) মাথায় প্রতিপক্ষ শাবল দিয়ে আঘাত করে। গুরুতর আঘাতের কারণে হাসপাতালে নেওয়ার পথে ছফির উদ্দিন মারা যান। এ ঘটনায় ছফিরের ছোট ভাই হেলিম বাদী হয়ে করিমগঞ্জ থানায় মামলা করেন। পরে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলা চলাকালে আসামি হাফিজ উদ্দিন মারা যান। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি আব্দুল খালেক। আর আসামি পক্ষে ছিলেন আইনজীবী অশোক সরকার।