করোনাভাইরাস শনাক্তে তামাবিলে মেডিকেল ক্যাম্প

করোনাভাইরাসের সংক্রমণ সতর্কতায় সিলেটের তামাবিল অভিবাসন কেন্দ্রে অস্থায়ী মেডিকেল ক্যাম্প। ছবি : সংগৃহীত
করোনাভাইরাসের সংক্রমণ সতর্কতায় সিলেটের তামাবিল অভিবাসন কেন্দ্রে অস্থায়ী মেডিকেল ক্যাম্প। ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ সতর্কতায় সিলেটের তামাবিল অভিবাসন কেন্দ্রে অস্থায়ী মেডিকেল ক্যাম্প বসানো হয়েছে। ভারতীয়সহ বিভিন্ন দেশ থেকে আগত পর্যটকদের স্বাস্থ্য পরীক্ষার জন্য ৫ সদস্যের একটি মেডিকেল দল আজ বুধবার সকাল থেকে সেখানে কার্যক্রম শুরু করেছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত চিকিৎসা কেন্দ্রের কার্যক্রম থাকবে।

অভিবাসন কেন্দ্র সূত্র জানায়, আজ সকাল থেকেই স্বাস্থ্যকর্মীরা তামাবিল ইমিগ্রেশন দিয়ে ভারত থেকে আসা ব্যক্তিদের করোনাভাইরাস রয়েছে কি না, তা শনাক্তকরণে কাজ করছেন। আজ শতাধিক পর্যটক ভারত থেকে বাংলাদেশে এসেছেন। তাঁদের বেশির ভাগই ছিলেন বাংলাদেশি। ভারত ভ্রমণ শেষে দেশে ফিরেছেন। ভারতীয় পর্যটক ছিলেন ৭ জন।

তামাবিল অভিবাসন কেন্দ্রে নিযুক্ত মেডিকেল ক্যাম্পের প্রধান ও গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন মো. রাশেদুল ইসলাম জানিয়েছেন, পরীক্ষায় এসব ব্যক্তির মধ্যে করোনাভাইরাসের কোনো সংক্রমণ পাওয়া যায়নি।

তামাবিল অভিবাসন পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) সানাউল হক জানান, আক্রান্ত ব্যক্তি যাতে কোনোভাবে দেশে প্রবেশ করতে না পারে, সে জন্য মেডিকেল ক্যাম্পের স্বাস্থ্যকর্মীদের সহযোগিতা করছে ইমিগ্রেশন পুলিশ।