সংসদে গানে গানে প্রধানমন্ত্রীর জন্য দোয়া চাইলেন মমতাজ

মমতাজ
মমতাজ

জাতীয় সংসদে গান গানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চাইলেন সরকারি দলের সাংসদ ও সংগীতশিল্পী মমতাজ বেগম। আজ বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে গানে গানে বক্তব্য শেষ করেন মমতাজ।

মমতাজ গানে গানে প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়ে বলেন, ‘আমার নেত্রী শেখ হাসিনা তুলনা যার নাই/ আপনার আমার নেত্রী যিনি জাতির পিতার কন্যা তিনি/ আমরা সবাই তারে চিনি যার তুলনা নাই/ আমার নেত্রী শেখ হাসিনা এই বিশ্ব যারে করে গণ্য/ তার কারণেই আমরা ধন্য। এমন একজন নেত্রীর জন্য আমি দোয়া চাই/ সবার হাতে তালি চাই।’

মমতাজের গানের একপর্যায়ে বক্তব্যের নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় মাইক বন্ধ হয়ে যায়। পরে তাঁকে আরও এক মিনিট সময় দেওয়া হয়।

ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় বিরোধী দল জাতীয় পার্টির সাংসদ ফখরুল ইমাম রাষ্ট্রপতির ভাষণের সমালোচনা করে বলেন, ভাষণ দেওয়ার সময় রাষ্ট্রপতির গলার স্বর উঁচু-নিচু ছিল। ভাষণের অনেক কিছু মনে হয় রাষ্ট্রপতি নিজেই বিশ্বাস করেন না। যে কারণে তাঁর স্বর উঁচু-নিচু হয়েছে। যেগুলো বিশ্বাস করেন না, সেগুলো তিনি নিচু স্বরে বলেছেন।

দেশের অর্থনৈতিক পরিস্থিতি ও ব্যাংক খাত নিয়ে সমালোচনা করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন বিরোধী দলের এই সাংসদ। তিনি বলেন, গণতন্ত্রের যে ঘাটতি রয়েছে তা পূরণ করেছে শক্তিশালী নেতৃত্ব। কোনো উপমা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তুলনা হয় না।

অন্যদের মধ্যে সরকারি দলের সাংসদ আলী আশরাফ, জিল্লুল হাকিম, মেহের আফরোজ, নুরুন্নবী চৌধুরী প্রমুখ ধন্যবাদ প্রস্তাবের ওপর বক্তব্য দেন।