রিজভীর ওপর হামলা, নিন্দা ফখরুলের

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভী
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভী

বিএনপি–সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারে নেমে আজ বৃহস্পতিবার হামলার শিকার হয়েছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কয়েকজন। এ হামলার প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভোটকেন্দ্রে না যেতে ভয় দেখাতেই এ হামলা হয়েছে।

এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আজ বেলা সাড়ে তিনটায় কারওয়ান বাজার এলাকায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে পরিচালিত ওই নির্বাচনী প্রচারে সরকারদলীয়রা সশস্ত্র হামলা চালায়। এতে রিজভী ছাড়াও বিএনপির ব্যাংকিং ও রাজস্ববিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়াসহ বেশ কিছু নেতা-কর্মী আহত হন।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ফখরুল বলেন, সরকারের মদদে হওয়া এই হামলায় আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পরিণতি আরও স্পষ্ট হলো। তাঁর দাবি, ধানের শীষের গণজোয়ার সহ্য করতে না পেরেই সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে। একতরফা নির্বাচন করতে এবং ভোটাররা যাতে ভোটকেন্দ্রে যেতে সাহস না পান, তাই এ হামলা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ঢাকা সিটি নির্বাচন সুষ্ঠু, অবাধ ও ভয়ভীতিমুক্ত করতে জনগণই হচ্ছে বড় শক্তি। ভোটের দিন ভোটাররা সব বাধা–বিপত্তি ও ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবেন।