টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত: র্যাব

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাবের দাবি, নিহত ব্যক্তি রোহিঙ্গা মাদক ব্যবসায়ী। গতকাল বৃহস্পতিবার রাত সোয়া একটার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের মনতলিয়া পুরানপাড়ায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা যুবকের নাম মো. আবদুল নাসির (২৮)। তিনি উখিয়ায় বালুখালি পূর্ব- বি রোহিঙ্গা শরণার্থীশিবিরের ৮ নম্বর ব্লকের বাসিন্দা মোহাম্মদ জাকেরের ছেলে।

র‌্যাবের ভাষ্য, ঘটনাস্থল থেকে ৬৬ হাজার ৯১৫টি ইয়াবা, দুইটি ওয়ান শুটার গান, পাঁচটি তাজা কার্তুজ, দুটি খালি কার্তুজের খোসা ও তিন হাজার টাকা জব্দ করা হয়েছে। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন।

বন্দুকযুদ্ধের ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ কক্সবাজারের সহকারী পরিচালক, সিপিসি-২ ক্যাম্পের ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. শাহ আলম। তিনি বলেন, গতকাল রাতে ইয়াবার একটি বড় চালান পাচারের তথ্য পায় র‌্যাব। সেই সূত্র ধরে, টেকনাফ কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া মনতলিয়া পুরান পাড়া এলাকায় একটি অস্থায়ী তল্লাশি চৌকি বসানো হয়। রাত সোয়া একটার দিকে চার-পাঁচজন অস্ত্রধারী মাদক ব্যবসায়ী র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবের তিন সদস্য আহত হন। পরে র‌্যাব আত্মরক্ষার জন্য পাল্টা গুলি ছোড়ে। এ সময় দুই পক্ষের মধ্যে পাঁচ-ছয় মিনিট গুলি বিনিময়ের ঘটনা ঘটে। একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করা হয়। আহত তিন র‌্যাব সদস্য ও গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক গুলিবিদ্ধ ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শোভন দাশ বলেন, রাতে চারজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। এর মধ্যে একজনকে মৃত অবস্থায় আনা হয়। তাঁর দেহে একাধিক গুলির চিহ্ন রয়েছে।