ওবায়দুল কাদেরের অবস্থা স্থিতিশীল: বিএসএমএমইউ উপাচার্য

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁকে পর্যবেক্ষণের জন্য করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে।

আজ শুক্রবার দুপুর ১২টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া। আজ সকাল সাড়ে ১০টায় অসুস্থ হয়ে পড়লে কাদেরকে বিএসএমএমইউয়ে নেওয়া হয়। তাঁকে বিএসএমএমইউয়ের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে বলে সকালে প্রথম আলোকে নিশ্চিত করেন উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

এর আগে গত বছরের ৩ মার্চ গুরুতর অসুস্থ হয়ে বিএসএমএমইউয়েই ভর্তি হয়েছিলেন কাদের। পরে তাঁকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়। সেখানে দুই মাসেরও বেশি সময় তিনি চিকিৎসাধীন ছিলেন।

উপাচার্য কনক কান্তি বড়ুয়া আজ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওবায়দুল কাদেরের অসুস্থ হওয়ার বিষয়টি জানেন। প্রধানমন্ত্রী বিষয়টি দেখছেন। ওবায়দুল কাদেরকে যদি বিদেশ পাঠানোর দরকার হয়, তবে তিনিই পাঠাবেন।

আজ বেলা ১১টার দিকে বিএসএমএমইউয়ে সাংবাদিকদের সামনে কাদেরের স্বাস্থ্য পরিস্থিতি জানান শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, ‘তাঁর (কাদের) শ্বাসকষ্ট হয়েছিল। আমরা আমাদের সম্মানিত নেতার জন্য আপনাদের কাছে দোয়া চাই।’