রাতে খেতে কাজ করার সময় কৃষককে কুপিয়ে হত্যা

বগুড়ার ধনুটে নিহত রঞ্জু মিয়া। ছবি: সংগৃহীত
বগুড়ার ধনুটে নিহত রঞ্জু মিয়া। ছবি: সংগৃহীত

বগুড়ার ধুনট উপজেলায় গতকাল শুক্রবার রাতে ধানের খেতে কাজ করার সময় রঞ্জু মিয়া (৪০) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত রঞ্জুর বাড়ি উপজেলার শৈলমারী গ্রামে।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নিহত ব্যক্তির প্রতিবেশী আলতাব হোসেনের ছেলে সিএনজিচালিত অটোরিকশার চালক ফিরোজ আহম্মেদ (২৫) নামের এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাতে রঞ্জু মিয়া বাড়ির পাশে ৫০০ মিটার দূরে পাওয়ার টিলার দিয়ে বোরো ধানের জমি চাষ করছিলেন। রাত সাড়ে ৯টার দিকে দুর্বৃত্তরা সেখানে তাঁকে কুপিয়ে পালিয়ে যান। তাঁর চিৎকারে স্বজনেরা ঘটনাস্থলে গিয়ে তাঁকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। ওই অবস্থায় তাঁকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ রাতেই অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ধারালো অস্ত্র উদ্ধার করে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে প্রতিবেশী ফিরোজকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

থানাহাজতে আটক ফিরোজ আহম্মেদ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।