বিএনপির এজেন্টদের বের করে দিয়ে আ. লীগের লোকেরা ভোট দিচ্ছেন: ইশরাক

ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন শহীদ শাহজাহান প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। ঢাকা, ১ ফেব্রুয়ারি। ছবি: হাসান রাজা
ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন শহীদ শাহজাহান প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। ঢাকা, ১ ফেব্রুয়ারি। ছবি: হাসান রাজা

ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন অভিযোগ করে বলেছেন, সব কেন্দ্র থেকে তাঁদের (বিএনপি) এজেন্টদের বের করে দিয়ে জোর করে আওয়ামী লীগের লোকেরা ভোট দিচ্ছেন।

আজ শনিবার বেলা ১টার দিকে ইশরাক হোসেন প্রথম আলোর কাছে এই অভিযোগ করেন।

এর আগে বেলা পৌনে একটার দিকে ঢাকার হাজারীবাগের ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ভোটকেন্দ্রে প্রবেশ করেন ইশরাক। কেন্দ্রের ভেতরে গিয়ে তিনি দেখেন, সেখানে বিএনপির কোনো এজেন্ট নেই।

সরেজমিনে এই ভোটকেন্দ্রের ভেতরে আওয়ামী লীগের শতাধিক নেতা-কর্মীকে অবস্থান নিতে দেখা গেছে। ভোটকেন্দ্রের বিভিন্ন কক্ষে নৌকার ব্যাচ লাগিয়ে লোকজনকে হাঁটাচলা করতে দেখা গেছে।

কেন্দ্রটি থেকে বের হওয়ার পর ইশরাক প্রথম আলোকে বলেন, ‘আমি তো বলেছি, চেষ্টা করব। শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করে যাচ্ছি। লড়াই চলবে। এক নির্বাচন দিয়ে তো লড়াই শেষ হয়ে যায় না। সামনে তো আরও দিন আছে।’

নির্বাচনের পরিস্থিতি দেখে সময়োপযোগী সিদ্ধান্তে আসার ইঙ্গিত দিয়েছেন বিএনপির এই মেয়র প্রার্থী।

সকাল ৯টায় শহীদ শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ইশরাক। পরে তিনি গোপীবাগের সেন্ট্রাল উইমেন্স কলেজ ভোটকেন্দ্র পরিদর্শন করেন। সেখানে গিয়েও তিনি বিএনপির কোনো এজেন্ট পাননি। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা নিয়ে তিনি বিএনপির এজেন্টদের কেন্দ্রের ভেতরে প্রবেশ করান।

গোপীবাগের কামরুন্নেসা সরকারি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে যান ইশরাক। অবশ্য এই কেন্দ্রে তিনি বিএনপির এজেন্টদের পান।

পর্যায়ক্রমে বাগানবাড়ি মহিলা সমিতি, শিশু রক্ষা সরকারি প্রাথমিক বিদ্যালয়, স্বামীবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, করাতিটোলা সি এম এস মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজ, রায়ের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, জরিনা সিকদার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন ইশরাক।

এই ছয়টি কেন্দ্রে ইশরাক বিএনপির কোনো এজেন্ট পাননি। ইশরাকের অভিযোগ, আওয়ামী লীগের লোকজন সকালেই তাঁর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে।