ঢাকা দক্ষিণে তাপসকে বিজয়ী ঘোষণা, উত্তরে এগিয়ে আতিক

শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম
শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপসকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এদিকে ঢাকা উত্তরে আতিকুল ইসলাম তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে বিপুল ব্যবধানে এগিয়ে রয়েছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানানো হয়, আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২। ডিএসসিসির মোট ১১৫০ ভোট কেন্দ্রে বৈধ ভোট পড়েছে ৭ লাখ১১ হাজার ৪৮৮।

এদিকে রাত সোয়া একটায় ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র থেকে মোট ১৩১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ১২০৫ কেন্দ্রের ফল পাওয়া গেছে। এতে আতিকুল ইসলাম পেয়েছেন ৪ লাখ ১৫ হাজার ৮০২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন ২ লাখ ৪২ হাজার ৮৪১ ভোট। এ ছাড়া ইসলামী আন্দোলনের প্রার্থী শেখ মুহাম্মদ ফজলে রাব্বী ২৬ হাজার ২৫৮ ও সিপিবির আহমেদ সাজেদুল হক ১৩ হাজার ৮১৭ ভোট পেয়েছেন।

শনিবার সকাল আটটায় শুরু হয়ে ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় ভোট গণনা।

ফল ঘোষণার আগেই আতিক ও তাপস গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। তাঁরা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর দোয়া নিয়েছেন।

অন্যদিকে বিএনপি এই নির্বাচনকে প্রত্যাখ্যান করে রোববার ঢাকায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। তারা এই ভোটে ব্যাপক অনিয়মের অভিযোগ এনেছে। এই হরতালে সমর্থন জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।