বাড়ি ফেরার পথে বন্য হাতির আক্রমণে মৃত্যু

চট্টগ্রাম
চট্টগ্রাম

কাজ শেষে বাড়ি ফেরার পথে বন্য হাতির আক্রমণে এক ব্যক্তি মারা গেছেন। বাড়ির সামনে আলুখেতে ওই ব্যক্তিকে হাতি শুঁড়ে তুলে মাটিতে আছড়ে ফেলে এবং পা দিয়ে পিষ্ট করে মেরে ফেলে বলে জানিয়েছেন স্থানীয় লোকজন। গতকাল শনিবার দিবাগত রাত ১২টায় পুঁইছড়ি ইউনিয়নের পূর্ব নাপোড়ার পাহাড়ি এলাকা হিমছড়িতে ঘটনাটি ঘটে।

মারা যাওয়া ব্যক্তির নাম জহরলাল কান্তি দেব (৩৫)।

স্থানীয় বাসিন্দা নয়ন দেব বলেন, তিনটি হাতি পাহাড় থেকে নেমে জহরলালের বাড়ির সামনে আলুখেতে দাঁড়িয়ে ছিল। তিনি বিষয়টি অন্ধকারে টের না পেয়ে হাতির খুব কাছে চলে যান। কাছে পেয়ে হাতির দল তাঁর ওপর আক্রমণ করে।

স্থানীয় ইউপি সদস্য শেয়ার আলী বলেন, জহরলাল পেশায় পরিচ্ছন্নতাকর্মী। তাঁদের সংসারে দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। তাঁর স্ত্রী কমলা রানী দেব অন্তঃসত্ত্বা। তিনি বাক্‌প্রতিবন্ধীও। জহরলাল মারা যাওয়ায় তাঁর পরিবার নিঃস্ব হয়ে গেছে। এলাকার লোকজন মিলে তাঁর পরিবারকে সাহায্য করার চেষ্টা করছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ সূত্রে জানা যায়, রাত দেড়টায় ক্ষতবিক্ষত অবস্থায় জহরলালকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই তাঁর মৃত্যু হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার বলেন, বন্য হাতির আক্রমণে এক ব্যক্তি মারা যাওয়ার খবর পেয়েছি। প্রাথমিকভাবে তাঁর পরিবারকে সরকারি তহবিল থেকে ২০ হাজার টাকা সহায়তা করা হবে। পরে এক লাখ টাকার এককালীন একটি অনুদান দেওয়া হবে।