মোবাইলে লুডু খেলা নিয়ে বিরোধে যুবক খুন

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

নওগাঁয় মোবাইলে লুডু খেলা নিয়ে বিরোধের জেরে ছুরিকাঘাতে হাসান আলী (২৬) নামের এক যুবক খুন হয়েছেন। গতকাল রোববার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

এ ঘটনার সঙ্গে সোহেল রানা (২০) নামের এক তরুণ জড়িত অভিযোগে মামলা করেছেন নিহত যুবকের বাবা। সোহেল পলাতক।

নিহত হাসান নওগাঁ পৌরসভার চকবাড়িয়া এলাকার ওসমান আলীর ছেলে। আর যাঁর বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে, সেই সোহেল একই এলাকার আবদুর রাজ্জাকের ছেলে।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, হাসান ও তাঁর প্রতিবেশী সোহেল অধিকাংশ সময় একসঙ্গে ঘোরাফেরা করতেন। তাঁরা দুজন প্রায়ই শহরের সিও অফিস মোড় ও চকবাড়িয়া এলাকায় রাস্তার ধারে দোকানের বেঞ্চে বসে মোবাইলে লুডু খেলতেন। গতকাল দুপুরেও সিও অফিস মোড়ের একটি দোকানে বসে তাঁরা মোবাইলে লুডু খেলছিলেন। একসময় খেলা নিয়ে দুজনের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। সোহেল একপর্যায়ে হাসানকে দেখে নেওয়ার হুমকি দেন। সোহেল সেখান থেকে বাড়ির দিকে যান। এর কিছুক্ষণ পর হাসানও হেঁটে বাড়ির দিকে যাচ্ছিলেন। সোহেল পথে হাসানের পথ রোধ করে দাঁড়ান। কথা-কাটাকাটির একপর্যায়ে হাসানের পেটে ও বুকে ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করে পালিয়ে যান সোহেল। স্থানীয় লোকজন সেখান থেকে তাঁকে ‍উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত আটটার দিকে হাসানের মৃত্যু হয়।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, এ ঘটনায় হাসানের বাবা ওসমান আলী বাদী আজ সোমবার হত্যা মামলা করেছেন। আসামি সোহেল ঘটনার পর থেকে পলাতক। তাঁকে ধরার চেষ্টা চলছে।