বাস দুর্ঘটনায় আহত হয়েও পরীক্ষার হলে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার ধামরাইয়ে এসএসসি পরীক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের বহনকারী একটি বাস খাদে পড়ে শিক্ষার্থীসহ অন্তত ১৪ জন আহত হয়েছেন। এদের মধ্যে চার শিক্ষার্থীর অবস্থা গুরুতর। আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলার বাটুলিয়া এলাকায় কালামপুর-সাটুরিয়া সড়কে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ সকালে চারটি স্কুলের ৩৩ জন শিক্ষার্থী (১৬ জন ছাত্র ও ১৭ জন ছাত্রী), শিক্ষক ও অভিভাবক নিয়ে বাসটি ধামরাইয়ের কুশরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যাচ্ছিল। বাটুলিয়ায় পৌঁছালে বাসের সামনের চাকা ফেটে যায়। এতে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশের খাদে গিয়ে পড়ে। দুই অভিভাবকসহ অন্তত ১০ জন আহত হন। এর মধ্যে চার শিক্ষার্থীর আঘাত গুরুতর। তারা হলো রাকিব, হৃদয়, লাবনী আক্তার ও মাহমুদা আক্তার। তাদের হাত-পায়ে আঘাত লেগেছে। চিকিৎসা দিয়ে পুলিশ ও স্থানীয় উপজেলা প্রশাসনের সহায়তায় পরীক্ষার্থীদের অন্য যানবাহনে করে পরীক্ষাকেন্দ্রে পাঠানো হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, বিশেষ ব্যবস্থায় একটি আলাদা কক্ষে বসে পরীক্ষা দিচ্ছে তারা।

পুলিশ সূত্রে জানা যায়, আশুলিয়ার বাইপালের বসুন্ধরা মডেল স্কুল অ্যান্ড কলেজ, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, উইজডম ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ ও আশুলিয়া স্কুল অ্যান্ড কলেজ শিক্ষার্থীরা ওই বাসে ছিল। এই তিনটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ধামরাইয়ের জালসা স্কুলের শিক্ষার্থী হিসেবে রেজিস্ট্রেশন করে পরীক্ষা দিচ্ছে। তাদের পরীক্ষারকেন্দ্র ধামরাইয়ের কুশরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ে।তাই সকালে বাসে করে তারা পরীক্ষাকেন্দ্রে যাচ্ছিল।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলছেন, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে যায়। শিক্ষার্থীদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত কেন্দ্রে পাঠানো হয়।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল হক বলেন, শিক্ষার্থীরা যে সময় পরীক্ষা শুরু করবে, তখন থেকেই তাদের সময় গোনা শুরু হবে। তাদের চিন্তার কিছু নেই। ওই সময় থেকে তিন ঘণ্টা পর্যন্তই তারা পরীক্ষা দিতে পারবে।