কচুরিপানা সরাতেই বেরিয়ে এল নিখোঁজ ব্যক্তির লাশ

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

মুন্সিগঞ্জ সদর উপজেলায় নিখোঁজের ছয় দিন পর মো. দুলাল মোল্লা (৪১) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার বেলা সোয়া একটার দিকে সদরের মোল্লাপাড়া এলাকার ধলেশ্বরী নদীর তীর থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত দুলাল পেশায় রংমিস্ত্রি ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মোল্লারচর এলাকার ধলেশ্বরী নদীর তীরে কচুরিপানার ভেতর থেকে তীব্র পচা গন্ধ আসছিল। ওইখানে গিয়ে কচুরিপানা সরাতেই লাশের দেখা মেলে। পরে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

নিহত ব্যক্তির মা খুরশিদা বেগম প্রথম আলোকে বলেন, গত ২৯ জানুয়ারি রাত ১০টার দিকে দুলালের চাচাতো ভাই শাকিল মোল্লা বাড়িতে আসেন। এ সময় জরুরি কথা আছে বলে দুলালকে ডেকে নিয়ে যান শাকিল। এরপর থেকে দুলাল নিখোঁজ ছিলেন। এ ঘটনায় ৩১ জানুয়ারি দুলালের স্ত্রী কাকলী বেগম সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তিনি অভিযোগ করেন, পুলিশ শাকিলকে ধরে নিয়ে গিয়েছিল। তবে টাকার বিনিময়ে তাঁকে ছেড়েও দেয়।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান প্রথম আলোকে বলেন, লাশটি নিখোঁজ দুলালের বলে নিশ্চিত করেছেন তাঁর স্ত্রী কাকলী বেগম। নিহত ব্যক্তির ঘাড় মটকানো ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাঁকে হত্যার পর পানিতে ফেলে দেওয়া হয়। তবে লাশের গায়ে পচন ধরায় কীভাবে মৃত্যু হয়েছে, তা সঠিকভাবে বোঝা যাচ্ছে না। ময়নাতদন্তের প্রতিবেদন এলে পুরো বিষয়টি জানা যাবে।