সাতকানিয়ায় বসতঘর পুড়ে ছাই, দগ্ধ নারীর মৃত্যু

সাতকানিয়ায় একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে এক নারী পুড়ে মারা গেছেন। সাতকানিয়া, চট্টগ্রাম, ৪ ফেব্রুয়ারি। ছবি: মামুন মুহাম্মদ
সাতকানিয়ায় একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে এক নারী পুড়ে মারা গেছেন। সাতকানিয়া, চট্টগ্রাম, ৪ ফেব্রুয়ারি। ছবি: মামুন মুহাম্মদ

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার একটি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার কালিয়াইশ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মলেয়াবাদ চৌধুরীপাড়া এলাকায় গতকাল সোমবার রাতে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। এ সময় দগ্ধ হয়ে মারা গেছেন আনোয়ারা বেগম (৭০) নামের এক নারী।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে কালিয়াইশের মলেয়াবাদ চৌধুরীপাড়া এলাকায় ইউনুচ আহমদের বসতঘরের একটি কক্ষে হঠাৎ দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। মুহূর্তের মধ্যে তা পুরো বসতঘরে ছড়িয়ে পড়ে। এ সময় পরিবারের বাকি সদস্যরা দ্রুত ঘর থেকে বের হয়ে এলেও অসুস্থ আনোয়ারা বেগম বের হতে পারেননি। এতে ঘরের ভেতরেই দগ্ধ হয়ে মারা যান তিনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনেন। এরপর পুড়ে যাওয়া আনোয়ারার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত আনোয়ারা বেগমের ছেলে আবু তৈয়ব প্রথম আলোকে বলেন, ঘরে আগুন লাগার পর চারদিক ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়। এ সময় পরিবারের সদস্যরা ঘুম থেকে উঠে যে যেভাবে পেরেছেন ঘর থেকে বাইরে বের হয়ে এসেছেন। তবে অসুস্থ মা বের হতে পারেননি। আপ্রাণ চেষ্টা করেও তাঁকে বের করা সম্ভব হয়নি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. শফিকুর রহমান চৌধুরী প্রথম আলোকে বলেন, বসতঘরে আগুন লেগে এক নারী পুড়ে মারা গেছেন। আগুন লাগার পর ঘর থেকে পরিবারের সদস্যরা কোনো কিছুই বের করতে পারেননি। নগদ দুই লাখ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্রসহ প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ওই পরিবারের সদস্যরা।

সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের স্টেশন কর্মকর্তা মাহবুবুল আলম প্রথম আলোকে বলেন, স্থানীয় বাসিন্দাদের ভাষ্য ও আলামতের ভিত্তিতে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। শুষ্ক মৌসুম হওয়ায় আগুন দ্রুত পুরো বসতঘরে ছড়িয়ে পড়ে।