মুঠোফোনে ভাইয়ের সঙ্গে কথা, নিজের বুকে গুলি চালালেন কনস্টেবল

সিলেটের বিশ্বনাথ থানায় বুকে গুলি চালিয়ে পুলিশের এক কনস্টেবল আত্মহত্যার চেষ্টা করেছেন। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিশ্বনাথ থানার পুলিশ ব্যারাকের ছাদে ওই ঘটনা ঘটে।

ওই পুলিশ সদস্যের নাম তপু দেবনাথ (২২)। তিনি মৌলভীবাজারের জুড়ি উপজেলার কাশিনগর গ্রামের বাসিন্দা। তপু বিশ্বনাথ থানায় পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত।

পুলিশ সূত্রে জানা গেছে, তপু দেবনাথ প্রায় দেড় বছর ধরে পুলিশে কর্মরত। সম্প্রতি একটি প্রেমের সম্পর্ক হয় তপু দেবনাথের। তবে পরিবারের সদস্যরা সে সম্পর্ক মেনে নিচ্ছিলেন না। এ নিয়ে গতকাল রাতে বড় ভাইয়ের সঙ্গে মুঠোফোনে কথা–কাটাকাটির একপর্যায়ে নিজের বুকেই গুলি চালান তপু।

পুলিশ সূত্রে আরও জানা গেছে, ওই ঘটনার সময় রাতের টহলের জন্য পুলিশ সদস্যরা প্রস্তুতি নিচ্ছিলেন। ওই সময় মুঠোফোনে কথা বলতে ব্যারাকের ছাদের দিকে যান তপু। এর কিছু সময় পর গুলির শব্দ শুনে অন্য পুলিশ সদস্যরা ছাদের দিকে যান। এ সময় তাঁরা তাঁকে সেখানে গুলিবিদ্ধ অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখেন। তখনো তপুর হাতে অস্ত্র ছিল। তাঁকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। রাত ১২টার দিকে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় পাঠানো হয়।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা প্রথম আলোকে বলেন, তপু এখনো ঢাকায় চিকিৎসাধীন। আগের তুলনায় অনেকটা সুস্থ। পারিবারিক বিষয় নিয়ে ভাইয়ের সঙ্গে মনোমালিন্য হয়ে তপু এমন ঘটনা ঘটিয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। গুলি ছোড়ার ঘটনায় গতকাল রাতেই থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।