স্ত্রীর গায়ে আগুন দেওয়ার অভিযোগে স্বামী রিমান্ডে

ঢাকার সাভারে যৌতুকের জন্য স্ত্রীকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই নারীর স্বামী কাউসারকে আজ মঙ্গলবার আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বর্তমানে অগ্নিদগ্ধ রেখা (২২) নামের ওই গৃহবধূকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

সাভার থানার পুলিশের ভাষ্য, বছর পাঁচেক আগে যশোর সদর উপজেলার কাজীপাড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে কাউসারের সঙ্গে রেখার বিয়ে হয়। স্ত্রীকে নিয়ে কাউসার সাভারের আমিনবাজারে থাকতেন। কয়েক বছর ধরে রেখার কাছে কাউসার পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন। টাকা না দেওয়ায় রেখাকে মাঝেমধ্যে মারধর করতেন কাউসার। এর জের ধরে কাউসার গত সোমবার বিকেলে রেখার শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেন। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে ভর্তি করেন।

আজ মঙ্গলবার রেখার ভগ্নিপতি নুরুজ্জামান সাভার মডেল থানায় কাউসার ও তাঁর বাবা বাদশা মিয়ার বিরুদ্ধে মামলা করেছেন। গতকাল রাতেই কাউসারকে গ্রেপ্তার করে পুলিশ।

সাভার থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুস সবুর খান বলেন, কাউসারকে আজ ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাঁর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, যৌতুকের টাকার জন্য কাউসার হত্যার উদ্দেশ্যে রেখার শরীরে আগুন ধরিয়ে দেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।