মঠবাড়িয়ায় মাকে কুপিয়ে হত্যার অভিযোগে মেয়ে গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় মাকে কুপিয়ে হত্যার অভিযোগে মেয়েকে গ্রেপ্তার করা হয়েছে। উপজেলার উত্তর কলেজপাড়া মহল্লা থেকে আজ বুধবার সকালে তাঁকে গ্রেপ্তার করা হয়।

নিহত নারীর নাম ফিরোজা নাসরিন (৫৬)। গ্রেপ্তার হওয়া তাঁর মেয়ের নাম তামান্না জেরিন (২৮)। নিহত ফিরোজা নাসরিন অগ্রণী ব্যাংকের অবসরপ্রাপ্ত ব্যবস্থাপক মৃত হেমায়েত উদ্দিনের স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক দিন ধরে তামান্না জেরিন মানসিক ভারসাম্যহীন আচরণ করছেন। আজ সাকালে তামান্না অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে তামান্নার ভাই রিয়াজ উদ্দিন চিকিৎসক আনতে যান। সকাল ১০টার দিকে তামান্না আচমকা রান্নাঘরে ঢুকে মা ফিরোজা নাসরিনকে বঁটি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেন। সকাল সাড়ে ১০টার দিকে ফিরে এসে ঘরে কোনো সাড়া না পেয়ে প্রতিবেশীদের ডাকেন রিয়াজ। পরে স্থানীয় লোকজন ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে রান্নাঘরে ফিরোজা নাসরিনের লাশ দেখতে পান। এ সময় তামান্নাকে অচেতন অবস্থায় পাওয়া যায়। পরে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে এবং চেতনা ফেরার পর তামান্নাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় রিয়াজ উদ্দিন বাদী হয়ে বোন তামান্না জেরিনকে আসামি করে হত্যা মামলা করেন।

রিয়াজ উদ্দিন বলেন, ‘দুই দিন আগে আমার বোন মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। সে অস্বাভাবিক আচরণ করছিল। আজ সকালে তামান্না অস্বাভাবিক আচরণ শুরু করলে আমি ডাক্তার আনার জন্য বাসা থেকে বের হই। বাসায় ফিরে দেখি, আমার মাকে তামান্না হত্যা করেছে।’

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ জেড এম মাসুদুজ্জামান প্রথম আলোকে বলেন, মানসিক ভারসাম্যহীন মেয়ে তাঁর মাকে কুপিয়ে হত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নিহত নারীর লাশ ময়নাতদন্তের জন্য পিরোজপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মেয়েকে গ্রেপ্তার করা হয়েছে।