'ক্যাসিনো' সাঈদের স্ত্রী বৈশাখীকে দুদকে তলব

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অপসারিত কাউন্সিলর এ কে এম মমিনুল হক ওরফে সাঈদের স্ত্রী ফারহানা আহম্মেদ ওরফে বৈশাখীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার সংস্থাটির সহকারী পরিচালক আতাউর রহমান সরকার তাঁকে তলব করে চিঠি পাঠিয়েছেন। চিঠিতে তাঁকে ১১ ফেব্রুয়ারি সকালে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

দুদক সূত্র প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, মূলত সাঈদের সম্পদের তথ্য এবং সংশ্লিষ্ট নানা বিষয়ে জানতে বৈশাখীকে তলব করা হয়েছে।

প্রায় সাড়ে পাঁচ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য-প্রমাণ পেয়ে গত বছরের ২০ নভেম্বর সাঈদের বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান সরকার।

ডিএসসিসির কাউন্সিলর মোমিনুল হক সাঈদের নাম শুদ্ধি অভিযানে ব্যাপকভাবে আলোচিত হয়। ‘ক্যাসিনো সাঈদ’ হিসেবে পরিচিতি পাওয়া সাঈদ অভিযানের শুরুর দিকে আত্মগোপনে চলে যান। অবশ্য এর মধ্যে তাঁকে কাউন্সিলর পদ থেকে অপসারণ করা হয়। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০ নভেম্বর তাঁর বিরুদ্ধে মামলা করে দুদক। সিটি করপোরেশন নির্বাচনের ডামাডোলে তিনি আবারও সামনে চলে আসেন। প্রথম আলোর কাছে তিনি দাবি করেন, তিনি নিজের জন্য বা পরিবারের জন্য কিছু করেননি, যা কিছু করেছেন সবই খেলাধুলা ও দলের জন্য। তাঁর সঙ্গে যা হয়েছে, সেটা ‘মিডিয়া ট্রায়াল’। এমনকি দুদক তাঁর বিরুদ্ধে যে মামলা করেছে, সেটাও ‘গাঁজাখুরি’ মামলা। তিনি আশা করেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলেও পরে দলে ফিরতে পারবেন। কারণ, তিনি বহিরাগত নন। তাঁর পরিবারের সবাই বরাবর আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

মোমিনুল হক সাঈদ লাটিম মার্কায় আর তাঁর স্ত্রী ফারহানা আহম্মেদ বৈশাখী ঠেলাগাড়ি নিয়ে নির্বাচনে অংশ নিলেও জিততে পারেননি।