ভাটারায় ফেনসিডিল উদ্ধার মামলায় ৩ আসামি রিমান্ডে

রাজধানীর ভাটারা এলাকা থেকে ফেনসিডিল উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় তিন আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ বুধবার এই আদেশ দেন।

রিমান্ডে নেওয়া তিন আসামি হলেন- দিনাজপুরের নবাবগঞ্জ থানার নর হরিপুর গ্রামের আনারুল ইসলাম (৪০), বাসুদেবপুর থানার মাঠপাড়া গ্রামের রাজু হোসেন (৩২) এবং জয়পুরহাটের পাঁচবিবি থানার গোবিন্দপুর গ্রামের ফারাজ মোল্লা (৩১)।

রাজধানীর ভাটারা থানা এলাকার কুড়িল বিশ্বরোডের পিনক্যাল পাওয়ার লিমিটেড তেল পাম্পের সামনে গতকাল রাতে ৫শ ১৩ বোতল ফেনসিডিলসহ তিনজনকে গ্রেপ্তার করে র‍্যাব-১০। জব্দ করা হয় ফেনসিডিল বহন করে আনা পিকআপ। এ ঘটনায় র‍্যাব-১০ এর কর্মকর্তা নূর ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার এজাহারে নূর ইসলাম বলেন, যাত্রাবাড়ী থানা এলাকায় মাদক বিরোধী অভিযান চলার সময় গোয়েন্দা সূত্রে খবর পান, দিনাজপুরের হিলি বন্দর থেকে একটি পিকআপ ফেনসিডিল নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। তখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তিনি বিষয়টি জানান। কর্তৃপক্ষের নির্দেশে রাতে কুড়িল বিশ্বরোড এলাকার পিনক্যাল পাওয়ার লিমিটেড নামের তেল কোম্পানির সামনে অবস্থান নেন। এ সময় একটি পিকআপকে থামান। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে দুজন পালিয়ে গেলেও তিনজনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তাঁরা দীর্ঘদিন থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে ফেনসিডিল এনে ঢাকা ও গাজীপুরের বিভিন্ন জায়গায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছিল।

ঢাকার আদালতকে এক প্রতিবেদন দিয়ে ভাটারা থানা-পুলিশ জানিয়েছে, এজাহারে নাম থাকা পলাতক আসামি নূর জামাল হোসেন ও হাবিবুর রহমানকে গ্রেপ্তার করার জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। আসামিদের জিজ্ঞাসাবাদ করা গেলে ফেনসিডিলের মজুতদার ও সরবরাহকারী ডিলারদের কাছ থেকে আরও মাদকদ্রব্য উদ্ধার করা সম্ভব হবে। মামলাটির তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) হাসান মাসুদ।