৬০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা

মুক্তিযুদ্ধের সংগঠক, লেখকসহ ৬০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত
মুক্তিযুদ্ধের সংগঠক, লেখকসহ ৬০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অবিস্মরণীয় অবদানের জন্য মুক্তিযুদ্ধের সংগঠক, লেখকসহ ৬০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে রাজধানীর এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষ। মুজিব বর্ষ উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজের খেলার মাঠে এই সম্মাননা দেওয়া হয়।

সম্মাননার পাশাপাশি ওই বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খান মোহাম্মদ আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ সাদেক খান। তিনি বলেন, ‘মুজিব বর্ষের একটা অংশ হতে পেরে আমরা গর্বিত।’ মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানোর এই উদ্যোগের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদও জানান তিনি।

খান মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, ‘একাত্তরে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে দেশের জন্য স্বাধীনতা নিয়ে এসেছেন। শহীদদের আত্মত্যাগের মাধ্যমে স্বাধীন ভূখণ্ডে বাস করার স্বপ্ন পূরণ হয়েছে। আমাদের প্রতিবছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সম্মান করার পরিকল্পনা রয়েছে। বিদ্যালয়ের শিশুরা মুক্তিযোদ্ধাদের কাছ থেকে সে সময়কার গল্প শুনে অনুপ্রাণিত হয়েছে।’

বিদ্যালয়টির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান অনুষ্ঠানটি সফল করার জন্য শিক্ষার্থীদের অভিভাবক, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডিরেক্টর অপারেশনস জুনাইদ আহমেদ, গ্লোবাল বিজনেস ডেটা অ্যানালাইসিস ম্যানেজার সাউদ আল শামস, পিয়ারসন এডেক্সেলের কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান প্রমুখ।