বোঝা ফেলে 'বুকে ব্যথা' বলেই লুটিয়ে পড়লেন

গভীর জঙ্গল থেকে বাঁশ কেটে আঁটি বেঁধে কাঁধে নিয়ে ফিরছিলেন দিনমজুর হাবিব উল্লাহসহ (৪৫) আরও কয়েকজন শ্রমিক। প্রায় এক ঘণ্টা হাঁটার পর হাবিব অসুস্থ হয়ে পথেই মারা যান। ঘটনাটি গতকাল বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের দুর্গম পাহাড়ি কুকিরমুখ এলাকায় ঘটে। হাবিবের বাড়ি একই ইউনিয়নের দীঘলকান্দি গ্রামে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, হাবিব দিনমজুরের কাজ করে সংসার চালাতেন। জঙ্গলে প্রাকৃতিকভাবে বেড়ে ওঠা বাঁশ কেটে এনে স্থানীয় হাটবাজারে বিক্রি করতেন। গতকাল ভোরে স্থানীয় আরও চার-পাঁচজন দিনমজুরের সঙ্গে তিনি পার্শ্ববর্তী কালাপাহাড় জঙ্গলে বাঁশ কাটতে যান। সেখান থেকে সবাই একসঙ্গে ফিরছিলেন। কুকিরমুখ এলাকায় পৌঁছালে হাবিব ‘বুকে ব্যথা’ ওঠার কথা বলেন। এরপর কাঁধ থেকে বাঁশের আঁটি নামিয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় ডাকাডাকি করলেও তাঁর সাড়া মেলেনি। পরে তাঁরা সেখান থেকে ফিরে বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের জানান। খবর পেয়ে বিকেল সাড়ে ছয়টার দিকে কুলাউড়া থানার একদল পুলিশ ঘটনাস্থলে যায়। হাবিবের স্ত্রীসহ দুই ছেলে ও দুই মেয়ে আছে।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঘটনাস্থল থেকে মুঠোফোনে বলেন, সুরতহাল প্রতিবেদন তৈরির সময় নিহত হাবিবের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। অসুস্থ হয়ে তিনি মারা যেতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। লাশ থানায় নিয়ে যাওয়া হবে। পরবর্তী সময়ে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।