দিনাজপুরে বন্দুকযুদ্ধে ডাকাত সরদার নিহত: পুলিশ

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কহিদুল ইসলাম (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, কহিদুল ডাকাত সরদার ছিলেন। বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

কহিদুল ইসলাম হাকিমপুর উপজেলার নশিপুর গ্রামের মৃত সালামত প্রধানের ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান, কয়েকটি গুলি ও ৬টি দেশি ধারালো অস্ত্র উদ্ধার করেছে।

ওসি আবদুর রাজ্জাক বলেন, গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে, উপজেলার কাশিয়াডাঙ্গা এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। উপপরিদর্শক আখিউল ইসলাম ও হাকিমপুর থানার কর্মকর্তাসহ পুলিশের একটি দল সেখানে ‍উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকেন। ইটপাটকেল ছুড়ে মারেন। এ সময় উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময়ে ডাকাত সরদার কহিদুল ইসলামের গায়ে গুলি লাগে এবং ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। অন্য ডাকাত সদস্যরা পালিয়ে গেলে পুলিশ মৃত কহিদুলের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় হাকিমপুর থানার পরিদর্শক মাহে আলম ও কনস্টেবল ফজলুল হক আহত হয়েছেন।

ওসি জানান, বন্দুকযুদ্ধে নিহত কহিদুলের নামে হাকিমপুর থানায় ১৯টি মামলা আছে। এর মধ্যে ১১টি মামলায় তাঁর নামে ওয়ারেন্ট রয়েছে।