সাংবাদিকের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার আরও ৪

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের সময় সাংবাদিক মোস্তাফিজুর রহমানের ওপর হামলার ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ছবি: প্রথম আলো
ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের সময় সাংবাদিক মোস্তাফিজুর রহমানের ওপর হামলার ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ছবি: প্রথম আলো

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের সময় সাংবাদিক মোস্তাফিজুর রহমানের ওপর হামলার ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ঘটনাস্থলের আশপাশের ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ওই চারজনকে শনাক্ত করা হয় বলে দাবি করেছে র‍্যাব। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানাচ্ছেন র‍্যাব কর্মকর্তারা।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. জহিরুল ইসলাম ওরফে অপু (২৬), মো. রাসেল হাওলাদার (৩৫), মো. মাসুদ (১৮) ও মো. আলাউদ্দীন (২১)। প্রত্যেককেই মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে আজ শনিবার প্রথম আলোকে জানিয়েছেন র‍্যাব-২-এর কোম্পানি কমান্ডার শেখ নাজমুল আরেফিন।

র‍্যাব বলছে, মোস্তাফিজুর রহমানের ওপর হামলার পরিপ্রেক্ষিতে অন্যান্য বাহিনীগুলোর মতো র‍্যাবও তদন্ত শুরু করে। তারা ঘটনাস্থলের আশপাশে থাকা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে অস্ত্রধারী কয়েকজন সন্ত্রাসীকে শনাক্ত করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে র‍্যাব-২-এর একটি দল মোহাম্মদপুর এলাকা থেকে চারজনকে আটক করে। জিজ্ঞাসাবাদে তাঁরা হামলায় সম্পৃক্ততার কথা স্বীকার করেন। তাঁরা অন্য সহযোগীদের ব্যাপারে তথ্য-উপাত্ত দিয়েছেন। যাচাই-বাছাইয়ের পর পলাতক আসামিদের গ্রেপ্তারে র‍্যাব-২-এর অভিযান অব্যাহত থাকবে।

এর আগে গত বুধবার মোহাম্মদপুর থানা-পুলিশ মোস্তাফিজুর রহমানের ওপর হামলায় জড়িত সন্দেহে ইসমাঈল নামের একজনকে গ্রেপ্তার করে। ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় মোস্তাফিজুর রহমানকে কুপিয়ে মারাত্মক আহত করে একদল দুর্বৃত্ত। অভিযোগ আছে, ওই দুর্বৃত্তরা স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ হোসেনের লোকজন। প্রথমে আহত সাংবাদিককে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর মাথায় ছয়টি সেলাই দেওয়া হয়েছে।

ঘটনার দিন দুপুরেই র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ আহত সাংবাদিককে দেখতে হাসপাতালে যান। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। মোস্তাফিজুর রহমানের ওপর হামলায় মোহাম্মদপুর থানায় মামলা হয়েছে।