মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়ায় দুই পুলিশ সদস্য বরখাস্ত

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়ার অভিযোগে পুলিশের তিন সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্যে দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অন্যজনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া দুজন হলেন, পাঁচবিবি থানার উপপরিদর্শক (এসআই) আমিনুর রহমান ও সহকারী উপপরিদর্শক (এএসআই) রবিউল আউয়াল। অন্যজন পাঁচবিবি থানার ওয়্যারলেস অপারেটর (কনস্টেবল) মুক্তার হোসেন। তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পুলিশের সংশ্লিষ্ট বিভাগে জানানো হয়।

জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সালাম কবির প্রথম আলোকে বলেন, ওই তিনজন গত বৃহস্পতিবার বিকেলে হিলি এলাকায় ঢুকে এক মাদক ব্যবসায়ীকে আটক করে টাকার বিনিময়ে ছেড়ে দিয়েছিলেন। এ কারণে এসআই ও এএসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওয়্যারলেস অপারেটরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের টেলিকম বিভাগে জানানো হয়েছে।

পাঁচবিবি থানা-পুলিশ সূত্রে জানা গেছে, যে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়া হয়েছিল তাঁর নাম আমজাদ হোসেন। মোটা অঙ্কের টাকার বিনিময়ে তাঁকে ছেড়ে দেওয়া হয়। এই ঘটনার পরপরই ওই তিনজনকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছিল। পরে তাঁদের বিরুদ্ধে এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর রহমান বলেন, ‘এসপি স্যারের নির্দেশের পর শুক্রবার রাতেই ওই তিনজন পাঁচবিবি থেকে চলে গেছেন। তাঁরা হিলি এলাকায় ঢুকে এক মাদক ব্যবসায়ীকে আটকের পর টাকার বিনিময়ে ছেড়ে দিয়েছেন।’