হাসপাতালে ঢুকে চিকিৎসা দিতে গিয়ে যুবক গ্রেপ্তার

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক সেজে রোগীদের ব্যবস্থাপত্র দেওয়া এবং একটি বেসরকারি রোগনির্ণয় কেন্দ্রে পরীক্ষা-নিরীক্ষা করানোর পরামর্শ দেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার আদালত তাঁকে কারাগারে পাঠিয়েছেন।

এই যুবকের নাম মো. আসিফ (৩১)। তাঁর দাবি, তিনি রাজশাহী নগরের নওদাপাড়া এলাকার একটি মেডিকেল কলেজের শিক্ষার্থী। তবে পরীক্ষা শেষ করেননি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, শুক্রবার দিবাগত রাতে ওই যুবক হাসপাতালের ৬ নম্বর ওয়ার্ডে এসে রোগীদের ব্যবস্থাপত্র এবং একটি বেসরকারি রোগনির্ণয় কেন্দ্রে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার পরামর্শ দিচ্ছিলেন। এ সময় প্রথমে ইন্টার্ন চিকিৎসকেরা তাঁকে সন্দেহ করেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন, তিনি এই হাসপাতালের চিকিৎসক নন। তিনি একটি রোগনির্ণয় কেন্দ্রে কাজ করেন। ওই প্রতিষ্ঠানের হয়ে তিনি রোগীদের পরীক্ষা-নিরীক্ষার জন্য ব্যবস্থাপত্র দিচ্ছিলেন।

রাজশাহী নগরের রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান বলেন, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ মামলা দিয়ে আসিফকে পুলিশে সোপর্দ করে। হাসপাতালে ঢুকে অনধিকার চর্চা করছিলেন, এই অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার আদালত তাঁকে কারাগারে পাঠিয়েছেন।