মিরসরাইয়ে ছুরিকাঘাতে তরুণ নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামের মিরসরাইয়ে ছুরিকাঘাতে এক তরুণ খুন হয়েছেন। গতকাল শনিবার সন্ধ্যা ৭টার দিকে মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর বাজার এলাকায় রেললাইনের পাশে ওই তরুণকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। পরে রাত ৮টার দিকে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় আজ রোববার সকালে ফেনী শহর থেকে এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত তরুণের নাম মো. রাকিব হোসেন (২২)। তিনি উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের দক্ষিণ আযম নগর এলাকার মো. সুনু মিয়ার ছেলে।

গ্রেপ্তার তরুণের নাম আশরাফুল আলম (২২)। তিনি হিঙ্গুলী ইউনিয়নের ইসলামপুর গ্রামের সোনা মিয়ার ছেলে।

স্থানীয় লোকজন ও নিহত রাকিব হোসেনের বড় বোন পারভিন আক্তার বলেন, রাকিব আগে মাদক সেবন ও বেচাকেনার সঙ্গে যুক্ত ছিলেন। বিভিন্ন অভিযোগে তাঁর বিরুদ্ধে থানায় বেশ কয়েকটি মামলাও ছিল। এক মামলায় ২০১৯ সালের অক্টোবরে জেলে গিয়ে ২৮ দিন পর জামিনে মুক্তি পান তিনি। এর পর থেকে দিনমজুরি, আসবাবের কাজ ও নির্মাণশ্রমিকের কাজ করে পরিবার চালাচ্ছিলেন তিনি। গতকাল বিকেলে কাজ থেকে ফিরে গোসল করে বাড়ির পাশের রেলপথের দিকে যান রাকিব। সন্ধ্যার পর খবর আসে রাকিবকে কারা যেন ছুরি মেরেছে। আহত অবস্থায় লোকজন তাঁকে প্রথমে বারইয়ারহাট বাজারের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে রাত আটটার দিকে তাঁর মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে চাইলে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজুর রহমান ভূঁইয়া প্রথম আলোকে বলেন, ‘রাকিব হত্যার ঘটনায় গতকাল রাত ১২টার পর তাঁর ভাই মো. ইমাম হোসেন বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেছেন। আজ ভোরে রাকিবের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। রাকিব হোসেনের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা আছে। হত্যা মামলাটি গুরুত্ব দিয়ে তদন্ত করছি আমরা।’