টেক্সটাইল শিক্ষার্থী তানভীর হত্যা মামলায় প্রধান আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

টাঙ্গাইলে কলেজছাত্র তানভীর মাহতাবকে কুপিয়ে হত্যার ঘটনার প্রধান আসামি সোহানুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার ভোরে তাঁকে বগুড়া থেকে গ্রেপ্তার করে আনা হয়।

সোহান (২১) শহরের আশেকপুর এলাকার ছেলে।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, ঘটনার পর সোহান বগুড়া সদর উপজেলার বৃন্দাবন পাড়া এলাকায় আত্মগোপন করে। তথ্য প্রযুক্তির সাহায্যে তাঁর অবস্থান নিশ্চিত হয়ে গতকাল রাতে পুলিশ সেখানে অভিযান চালায়। আজ ভোরে তাঁকে গ্রেপ্তার করে টাঙ্গাইল আনা হয়। আগামীকাল সোমবার সোহানকে আদালতে হাজির করা হবে।

এর আগে এই মামলার অপর দুই আসামি সিহাব ও সাব্বিরকে পুলিশ গ্রেপ্তার করে। গত শুক্রবার তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

টাঙ্গাইল ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলোজির টেক্সটাইল বিভাগের প্রথম বর্ষের ছাত্র তানভীর মাহতাবকে গত বুধবার বিকেলে শহরের নজরুল সেনা স্কুলের সামনে কুপিয়ে ফেলে রেখে যায়। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠায়। ঘটনাস্থলের কাছে একটি ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শনাক্ত করে।

নিহত তানভীরের বাবা ইব্রাহিম খলিল বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতে হত্যা মামলা করেন। সোহানকে প্রধান আসামি করা হয়েছে। এ ছাড়া আরও তিনজনের নাম উল্লেখ ছাড়াও আরও অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করা হয়েছে।