ঢাকায় আনসার আল-ইসলামের পাঁচ সদস্য গ্রেপ্তার: সিটিটিসি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জঙ্গি তৎপরতায় জড়িত থাকার অভিযোগে পাঁচ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল বিভাগ (সিটিটিসি)।

গতকাল রোববার রাজধানীর সবুজবাগ থানার বালুর মাঠ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ওই পাঁচ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। আজ সোমবার সকালে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান ডিএমপির যুগ্ম কমিশনার (সিটিটিসি) মো. ইলিয়াছ শরীফ।

গ্রেপ্তার করা ব্যক্তিরা হলেন নিজাম উদ্দিন, রায়হান ভূঁইয়া, হানিফ উদ্দিন ওরফে সুমন, শেখ ইফতেখারুল ইসলাম ওরফে আরিফ ও মুফতি মুসলিম উদ্দিন ওরফে মুসলিম। তাঁদের কাছ থেকে তিনটি চাপাতি, তিনটি ব্যাগ ও চারটি স্মার্টফোন উদ্ধার করা হয়।

এ ঘটনায় রাজধানীর সবুজবাগ থানায় সন্ত্রাস দমন আইনে মামলা হয়েছে।

মো. ইলিয়াছ শরীফ বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের সদস্য। তাঁরা প্রশিক্ষণ নিয়ে নাশকতামূলক কর্মকাণ্ড করার জন্য বিভিন্ন জেলা থেকে ঢাকার সবুজবাগে একত্র হন।

ইলিয়াছ শরীফের তথ্যমতে, সম্প্রতি আনসার আল-ইসলামের নেতা আবু কায়সার ওরফে রনির নির্দেশে গ্রুপের সদস্যরা বিভিন্ন স্থাপনায় হামলার পরিকল্পনা করেছিলেন। এর আগে সংগঠনটির বেশ কয়েকজন সদস্যকে গ্রেপ্তার করা হয়। অন্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।