কুমিল্লায় বন্দুকযুদ্ধে ডাকাতি মামলার আসামি নিহত: পুলিশ

কুমিল্লার বুড়িচং উপজেলার পশ্চিমসিং এলাকায় বন্দুকযুদ্ধে মাজহারুল ইসলাম (২৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। গতকাল রোববার রাত আড়াইটার দিকে কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত মাজহারুল ডাকাতির সঙ্গে জড়িত। তাঁর বিরুদ্ধে ডাকাতি, অস্ত্রসহ নানা ঘটনায় অন্তত পাঁচটি মামলা আছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দেশীয় অস্ত্রসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করে। মাজহারুলের বাড়ি কুমিল্লার দেবীদ্বার উপজেলার মাশিকাড়া গ্রামে।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজ্জাম্মেল হক বলেন, গতকাল মধ্য রাতে কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কে কুমিল্লার বুড়িচং উপজেলার পশ্চিমসিং এলাকায় একদল ব্যক্তি ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে বুড়িচং থানা-পুলিশ ও কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এ সময় দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়। তখন মাজহারুল ইসলাম গুলিবিদ্ধ হন। আহত মাজহারকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বুড়িচং থানায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়া, ডাকাতি ও অস্ত্র আইনে তিনটি মামলা করেন থানার উপপরিদর্শক (এসআই) নন্দন চন্দ্র সরকার।

ওসি মো. মোজাম্মেলন হক বলেন, এ ঘটনায় পুলিশ ২৪টি গুলি ছুড়ে।