ওয়ার্কশপে দগ্ধ তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছে

দগ্ধ শাহাদাত হোসেন। তাঁর শরীরের ৪১ শতাংশ পুড়ে গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, ১০ ফেব্রুয়ারি। ছবি: জুয়েল শীল
দগ্ধ শাহাদাত হোসেন। তাঁর শরীরের ৪১ শতাংশ পুড়ে গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, ১০ ফেব্রুয়ারি। ছবি: জুয়েল শীল

চট্টগ্রাম নগরের মোগলটুলি এলাকায় একটি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে কাজ করার সময় আগুনে পুড়ে তিনজন দগ্ধ হয়েছেন। আজ সোমবার সকালে ওয়ার্কশপে গ্যাসের সিলিন্ডারের সঙ্গে সংযুক্ত লাইন থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তিনজনকে বিকেলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়।

দগ্ধরা হলেন মো. আলাউদ্দিন (৫০), শাহাদাত ভূঁইয়া (৫৫) ও মিজানুর রহমান (৩৮)। তিনজনই কর্মচারী। তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সকাল ১০টা ৫৫ মিনিটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফরিদ উদ্দিন আহমদ জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে, অধিক তাপের কারণে পাইপ গলে আগুন লেগে যেতে পারে। ফায়ার সার্ভিস যাওয়ার আগেই তিনজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

দগ্ধ তিনজনকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করানো হয়। সেখান থেকে দুপুরের পর তিনজনকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

চমেক হাসপাতালের বার্ন ইউনিটের সহকারী অধ্যাপক এস খালেদ প্রথম আলোকে বলেন, আলাউদ্দিনের ৬৫ শতাংশ, শাহাদাতের ৪১ এবং মিজানের ২৫ শতাংশ পুড়ে যায়। তিনজনের অবস্থাই আশঙ্কাজনক। তাঁদের ঢাকায় নিয়ে যাওয়া হয়।