বিয়ের কথা বলে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

কারাদণ্ড দিয়েছেন আদালত
কারাদণ্ড দিয়েছেন আদালত

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় বিয়ের কথা বলে কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত ওই যুবকের নাম আবদুর রহিম। একই ধর্ষণ মামলায় অপর আসামি মো. হেলালকে পাঁচ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মামলার আরেক আসামি শ্যাম সুন্দরকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে লক্ষ্মীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এই দণ্ডাদেশ দেন। রায় ঘোষণার সময় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আবদুর রহিম আদালতে উপস্থিত ছিলেন না। তবে অপর দণ্ডপ্রাপ্ত হেলালকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিয়ের কথা বলে ২০১৪ সালের ১০ অক্টোবর কমলনগরের হাজীরহাট এলাকার মেঘনা সিনেমা হলে নিয়ে ওই কিশোরীকে ধর্ষণ করা হয়। পরদিন ওই কিশোরীর ভাই বাদী হয়ে কমলনগর থানায় ধর্ষণ মামলা করেন। মামলায় একই উপজেলার বাসিন্দা আবদুর রহিম, মো. হেলাল ও শ্যাম সুন্দরকে আসামি করা হয়। পুলিশের তদন্ত প্রতিবেদন ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে রহিম ও হেলাল দোষী সাব্যস্ত হওয়ায় আদালত ওই দণ্ডাদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী রাসেল মাহমুদ ভূঁইয়া বলেন, আসামিরা ন্যায়বিচার পাননি। ন্যায়বিচার পেতে উচ্চ আদালতে আপিল করা হবে।

লক্ষ্মীপুর আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আবুল বাশার বলেন, দোষ প্রমাণিত হওয়ায় আসামিদের কারাদণ্ড ও জরিমানার আদেশ দিয়েছেন আদালত। জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।