আকবরকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নিল রংপুরবাসী

রংপুরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের শিরোপাজয়ী অধিনায়ক আকবর আলীকে দেখতে নগরের জুম্মাপাড়ায় বাড়ির সামনে উপচে পড়া ভিড়। ১৩ ফেব্রুয়ারি, রংপুর। ছবি: মঈনুল ইসলাম
রংপুরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের শিরোপাজয়ী অধিনায়ক আকবর আলীকে দেখতে নগরের জুম্মাপাড়ায় বাড়ির সামনে উপচে পড়া ভিড়। ১৩ ফেব্রুয়ারি, রংপুর। ছবি: মঈনুল ইসলাম

রংপুর নগরের প্রধান সড়কের দুধারে হাজারো কৌতূহলী মানুষ। কেউ হাত উঁচিয়ে অভিবাদন জানিয়েছেন, কেউবা ফুল ছিটিয়ে। আবার কেউ কেউ গাড়ির বহর দাঁড় করিয়ে জানিয়েছেন ফুলেল শুভেচ্ছা। এভাবেই নিজের জেলায় ফিরেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের শিরোপাজয়ী অধিনায়ক আকবর আলী।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়ে আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় সৈয়দপুর বিমানবন্দরে আসেন আকবর আলী। সেখানে তাঁকে অভ্যর্থনা জানান রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমানসহ বিভিন্ন ক্রীড়া সংগঠনের সুধীজন। পরে সেখান থেকে তাঁকে মোটরসাইকেল ও গাড়ির বিশাল বহরে রংপুরে নিয়ে আসা হয়। তাঁকে সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুরে নেওয়ার পথে বিভিন্ন স্থানে ফুল ছিটিয়ে সংবর্ধনা দেন হাজারো মানুষ।

নগরের মেডিকেল মোড় থেকে মডার্ন মোড় হয়ে শহরের ভেতর দিয়ে গণসংবর্ধনার স্থান পাবলিক লাইব্রেরি মাঠে গাড়িবহরে আকবরকে নিয়ে যেতে সময় লেগেছে প্রায় আড়াই ঘণ্টা। পথে পথে উৎসুক জনতার ভিড়ের কারণে ৪৫ মিনিটের পথ পেরুতে এত সময় লাগে। এ সময় তাঁকে একনজর দেখার জন্য নারী, শিশু, পুরুষসহ সর্বস্তরের মানুষ রাস্তার দুই পাশে দাঁড়িয়েছিল।

পরে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে পুলিশের সুসজ্জিত বাদ্যযন্ত্রের সুরে ও রংপুর ক্রিকেট একাডেমির শিশু-কিশোরেরা ফুল ছিটিয়ে আকবর আলীকে বরণ করে নেয়। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বাবা মোহাম্মদ মোস্তফা ও বড় ভাই মুরাদ হোসেন। বেলা তিনটার পর পাবলিক লাইব্রেরি মাঠে নির্মিত মঞ্চে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে তাঁকে গণসংবর্ধনা দেওয়া হয়।

রংপুরবাসীর উদ্দেশে আকবর বলেন, ‘এ খেলার চেয়ে আরও ভালো খেলা খেলতে হবে। দেশবাসীর সমর্থন থাকতে হবে। ক্রিকেটকে আরও এগিয়ে নিতে হবে।’ এ সময় আয়োজকদের পক্ষ থেকে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বক্তব্য রাখেন।

এরপর বিকেল চারটায় আকবরের গাড়িবহর ছুটে যায় পশ্চিম জুম্মাপাড়ার দিকে। নিজের পাড়ায় ঢোকার পথে নগরের সিটি বাজারের পাশে কৈলাশ রঞ্জন স্কুল গেটের সামনে থেকে আবারও ফুলেল শুভেচ্ছা পান আকবর।