কথা ও দুর্নীতিই এ সরকারের উন্নয়ন: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

দেশে মানুষের নিরাপত্তা নেই এবং নারী নির্যাতন ও ধর্ষণ বেড়েছে জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মানুষের ধারণা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার সম্মানে হলেও মানুষকে একটু স্বস্তি ও নিরাপত্তা দেবেন। তিনি বলেন, কথা ও দুর্নীতিই এ সরকারের উন্নয়ন।

আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, দেশে সামাজিক মূল্যবোধের অবক্ষয় চূড়ান্ত পর্যায়ে। নারী ধর্ষণ, শিশু ধর্ষণ এখন নৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বছরটি ঘোষণা করেছেন তাঁর পিতার নামে মুজিব বর্ষ হিসেবে। মানুষের ধারণা ছিল তাঁর পিতার সম্মানে হলেও মানুষকে একটু স্বস্তি ও নিরাপত্তা দেবেন। বন্ধ করবেন ব্যাংক ডাকাতি, লুটপাট আর টাকা পাচার। রিজভী অভিযোগ করে বলেন, প্রতিদিন হতাশার খবর ছাড়া আর কিছুই নেই। দেশজুড়ে নানা অপরাধের মধ্যে প্রতিদিন কোথাও না কোথাও নারী ও শিশু ধর্ষণের শিকার হচ্ছে। অপরাধীদের অধিকাংশই ক্ষমতাসীনদের লোক।

আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে ইশতেহার থাকে উল্লেখ করে রিজভী বলেন, একটি ঘোষিত আরেকটি অফ দ্যা রেকর্ড। ঘোষিত ইশতেহারে ভালো ভালো কথা থাকলেও ক্ষমতায় আসার পর সেই ইশতেহারটির বদলে অফ দ্যা রেকর্ড ইশতেহার- কর্তৃত্ববাদী বাকশালি শাসন, গণতন্ত্র হরণ, বিরোধী দল নিধন এবং অর্থনীতি লুণ্ঠনের বাস্তবায়ন দেখা যায়। ব্যাংক ও বিভিন্ন আর্থিক খাত লুটপাট হয়ে যাচ্ছে বলে দাবি করেন। অর্থমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীর সমালোচনা করেন রিজভী।