সিলিন্ডারে গ্যাস নয়, মিলেছে ফেনসিডিল, গ্রেপ্তার ৪

এই মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডারে পাওয়া যায় ৭৭৫ বোতল ফেনসিডিল। গ্রেপ্তার করা হয় চারজনকে। র‌্যাব-১২,পাবনা ক্যাম্প, ১৪ ফেব্রুয়ারি। ছবি: সংগৃহীত
এই মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডারে পাওয়া যায় ৭৭৫ বোতল ফেনসিডিল। গ্রেপ্তার করা হয় চারজনকে। র‌্যাব-১২,পাবনা ক্যাম্প, ১৪ ফেব্রুয়ারি। ছবি: সংগৃহীত

মাইক্রোবাসে দুটি গ্যাস সিলিন্ডার হরহামেশাই চোখে পড়ে। দেখে মনে হয় দীর্ঘ যাত্রায় গ্যাস-সংকট এড়াতে এই আয়োজন। তবে এবার মাইক্রোবাসে দুই সিলিন্ডারের একটিতে গ্যাসের পরিবর্তে ৭৭৫ বোতল ফেনসিডিল পাওয়া গেছে।

আজ শুক্রবার সকালে পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুর এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) একটি মাইক্রোবাস থেকে এসব ফেনসিডিল জব্দ করে। ওই মাইক্রোবাস থেকে গ্রেপ্তার করা হয় চারজনকে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন কুমিল্লার দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের একরামুল (২৫), মুরাদনগর থানার ঘোড়াশাল গ্রামের ইয়াসিন মোল্লা (১৮), মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার আড়ায়ানী গ্রামের মোহাম্মদ আলী (৪০) ও পাবনা সদর উপজেলার তিনগাছা গ্রামের সাগর ভাষা (২৯)। আদালত তাঁদের কারাগারে পাঠিয়েছেন।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্প সূত্রে জানা গেছে, গ্রেপ্তার ব্যক্তিরা দীর্ঘদিন ধরে গ্যাস সিলিন্ডারে গ্যাসের পরিবর্তে মাদক পাচার করছিলেন। তাঁরা কুষ্টিয়া থেকে ফেনসিডিল বহন করে দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করতেন। গোপন সংবাদের ভিত্তিতে আজ সকাল সাড়ে নয়টার দিকে কুষ্টিয়া-পাবনা মহাসড়কে চেকপোস্ট বসানো হয়। এ সময় বেশ কিছু মাইক্রোবাসে তল্লাশি করা হয়। এর মধ্যে কালো রঙের একটি মাইক্রোবাসে গ্যাস সিলিন্ডারে রক্ষিত ৭৭৫ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এই চার ব্যক্তিকে আটকের পাশাপাশি মাইক্রোবাসটি জব্দ করা হয়।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কমান্ডার আমিনুল কবীর তরফদার প্রথম আলোকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা ফেনসিডিল পাচারের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাঁরা দীর্ঘদিন ধরে মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডারে করে ফেনসিডিল পাচার করছিলেন। আটকের পর তাঁদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে ঈশ্বরদী থানায় হস্তান্তর করা হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহাউদ্দিন ফারুকী প্রথম আলোকে বলেন, র‌্যাবের দেওয়া মামলায় এই চারজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আদালত তাঁদের কারাগারে পাঠিয়েছেন।