ট্রলারডুবির চার দিন পর আরও এক নারীর লাশ

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

সেন্ট মার্টিন দ্বীপের অদূরে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় ভাসমান অবস্থায় চার দিন পর আরও এক নারীর লাশ উদ্ধার করেছে কোস্টগার্ডের সদস্যরা। উদ্ধার করা লাশের পরিচয় শনাক্ত করা যায়নি। তাঁর বয়স ২৫ থেকে ৩০ বছর হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ পর্যন্ত ১৪ নারী, ৩ শিশুসহ ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো ৪৮ জন নিখোঁজ।

আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সেন্ট মার্টিনের ছেঁড়াদিয়ার কাছাকাছি একই স্থান থেকে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করা হয়েছে। এ তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন সেন্ট মার্টিন কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট নাঈম উল হক। তিনি বলেন, সেন্ট মার্টিন দ্বীপ থেকে দক্ষিণে ছয় কিলোমিটার দূরে শীলেরকুমে নামক এলাকায় গত মঙ্গলবার ১৩৮ জন যাত্রী নিয়ে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনা ঘটেছিল। ঘটনার কোস্টগার্ড, নৌবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে শিশু, নারীসহ ১৫ জনের মৃতদেহ উদ্ধার করলেও জীবিত অবস্থায় ৭৩ জনকে উদ্ধার করা হয়েছিল। এর মধ্যে বেশির ভাগই ছিল রোহিঙ্গা নাগরিক।

স্টেশন কমান্ডার নাঈম উল হক বলেন, ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে কোস্টগার্ড ও নৌবাহিনী জাহাজ এবং ট্রলারের সহযোগিতায় উদ্ধার অভিযান চলমান রয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে। লাশটি টেকনাফ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, ‘আরও একটি ভাসমান লাশ পাওয়ার খবর পেয়েছি কোস্টগার্ডের কাছ থেকে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।’