গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত

গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আজ শনিবার দুর্ঘটনাকবলিত এনা পরিবহনের যাত্রীবাহী বাস। ছবি: মাসুদ রানা
গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আজ শনিবার দুর্ঘটনাকবলিত এনা পরিবহনের যাত্রীবাহী বাস। ছবি: মাসুদ রানা

গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় আজ শনিবার চারজন নিহত এবং কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। আহত লোকজনের মধ্যে রয়েছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, তাঁর গাড়িচালক ও দেহরক্ষী। তবে তাৎক্ষণিকভাবে হতাহত সবার নাম জানা যায়নি। আজ শনিবার সকাল ১০টার দিকে জৈনাবাজার ও পৌনে ৮টার দিকে গিলাবেড়াইদ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনাগুলো ঘটে। 

শ্রীপুর উপজেলার জৈনাবাজার ও গিলাবেড়াইদ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রাস্তা পার হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী জানান, আজ সকাল ১০টার দিকে জৈনাবাজার এলাকায় এক বৃদ্ধ (৭০) মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় ময়মনসিংহগামী একটি পিকআপ তাঁকে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই নিহত হন। তাঁর মরদেহ উদ্ধার করে মাওনা হাইওয়ে থানায় নেওয়া হয়েছে।

আজ সকাল পৌনে ৮টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গিলাবেড়াইদ এলাকায় এক যুবক (২০) সড়ক পার হচ্ছিলেন। এ সময় ময়মনসিংহ থেকে ঢাকাগামী একটি বাস তাঁকে ধাক্কা দিলে তিনি মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যান।

একই দিন সকাল সাড়ে ১০টার দিকে রাজেন্দ্রপুর এলাকায় ময়মনসিংহগামী এনা পরিবহনের যাত্রীবাহী একটি বাস সামনে থাকা একটি কাভার্ড ভ্যানকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে বাসটির সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। বাসের দুই যাত্রী নিহত হন এবং কমপক্ষে ২৫ জন যাত্রী আহত হন। কাভার্ড ভ্যানটি কাত হয়ে সড়কে পড়ে যায়। হতাহত লোকজনকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহত লোকজনের নাম জানা যায়নি।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হক ও গাজীপুর সদর থানার ওসি মো. আলমগীর ভূঁইয়া দুর্ঘটনাগুলোর তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

অন্যদিকে, গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খন্দকার মোস্তাফিজুর রহমানকে বহনকারী গাড়িটিকে পেছন থেকে ধাক্কা দেয় যাত্রীবাহী একটি বাস। এতে খন্দকার মোস্তাফিজুর রহমান আহত হন। ওই সময় তাঁর গাড়ির চালক হেলালুর রহমান ও দেহরক্ষী আবদুল বারেকও আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিভাগীয় কমিশনার ময়মনসিংহ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিনেট অধিবেশনে যোগ দিতে যাচ্ছিলেন।

মোস্তাফিজুর রহমান মাথা, হাত ও পায়ে আঘাত পেয়েছেন। তবে তাঁরা তিনজনই আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর আলম প্রথম আলোকে বলেন, দুর্ঘটনায় বিভাগীয় কমিশনার আহত হয়েছেন। তবে তিনি এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।