ঘুম বিবেচনায় চট্টগ্রামে ভোট শুরু হবে দেরিতে

সকালে ভোটাররা ঘুমিয়ে থাকেন, ভোটকেন্দ্রে আসেন না—এমন তথ্যের ওপর ভিত্তি করে আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ নতুন সময় নির্ধারণ করেছে নির্বাচন কমিশন।

সাধারণত সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত টানা ভোট গ্রহণ হয়। এর সময় পরিবর্তন করে ভোট শুরুর সময় এক ঘণ্টা পেছানো হয়েছে। আবার ভোট শেষও হবে আগের সময় চেয়ে এক ঘণ্টা পরে। অর্থাৎ নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ভোট নয়টায় শুরু হয়ে চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

আজ রোববার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে চট্টগ্রাম সিটি, ও অপর দুটি আসনের উপনির্বাচনের ভোটের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। সভার পর ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর ভোটের তফসিল ও ভোট শুরু-শেষের নতুন সময়ের কথা সাংবাদিকদের জানান।

সচিব আলমগীর বলেন, ভোটাররা সকালে ঘুম থেকে ওঠেন না। তাই আটটার পরিবর্তে নয়টা থেকে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইভাবে ভোট শেষ হবে বিকেল চারটার পরিবর্তে বিকেল পাঁচটায়।

ইসির সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে।